ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

শিক্ষা

‘শিশুদের বেড়ে ওঠার জন্য অনুকূল পরিবেশ নিশ্চিত করতে হবে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
‘শিশুদের বেড়ে ওঠার জন্য অনুকূল পরিবেশ নিশ্চিত করতে হবে’

ঢাকা বিশ্ববিদ্যালয়: শিশুদের বেড়ে ওঠার জন্য অনুকূল পরিবেশ নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

শনিবার (২ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।


 
ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ এই অনুষ্ঠানের আয়োজন করে। চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠান সঞ্চালন করেন রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, শিশুদের মধ্যে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধের বিকাশ ঘটাতে পরিবারকেই দায়িত্ব পালন করতে হবে। শিশুদের বেড়ে ওঠার জন্য অনুকূল পরিবেশ নিশ্চিত করতে হবে। পরিবারের সদস্যদের সঙ্গে পারস্পরিক আলাপচারিতা ও মতবিনিময়ের ব্যাপারে শিশুদের উদ্বুদ্ধ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও জীবনবোধ থেকে শিক্ষা নিয়ে শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।  

গত ১৭ মার্চ ২০২২ এই শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট তিনটি গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রত্যেক গ্রুপের সেরা ১০ জন করে মোট ৩০ জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়।  

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এসকেবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa