ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

শিক্ষা

শিক্ষককে হত্যা ও লাঞ্ছিত করার ঘটনায় রবি শিক্ষক সমিতির নিন্দা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
শিক্ষককে হত্যা ও লাঞ্ছিত করার ঘটনায় রবি শিক্ষক সমিতির নিন্দা

সিরাজগঞ্জ: আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা ও নড়াইলের মির্জাপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে লাঞ্ছনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।  

মঙ্গলবার (৫ জুলাই) সমিতির সভাপতি ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে বেধড়ক পিটিয়ে হত্যা করেছে ওই স্কুলের এক ছাত্র।

 

অপরদিকে নড়াইলের মির্জাপুর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জনসমক্ষে জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা হয়েছে-যা অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত।  

এছাড়াও নাট্যকার, বাংলা একাডেমির সাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখক অধ্যাপক ড. রতন সিদ্দিকীর বাসায় হামলা ও তাঁকে লাঞ্ছনার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ক্ষুব্ধ এবং মর্মাহত।  

শিক্ষকদের সঙ্গে এমন সহিংসতার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানাচ্ছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সেই সঙ্গে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এসব ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa