ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

শিক্ষা

হবিগঞ্জ জেলার ২৫ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিভুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
হবিগঞ্জ জেলার ২৫ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিভুক্ত

হবিগঞ্জ: এ বছর নতুন করে হবিগঞ্জ জেলার ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। এরমধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ৭টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ৪টি, উচ্চ মাধ্যমিক কলেজ ৫টি ও মাধ্যমিক বিদ্যালয় ৯টি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অনুষ্ঠানে এ ঘোষণা দেন।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী হবিগঞ্জ সদর উপজেলায় ১০টি, চুনারুঘাটে ৮টি, নবীগঞ্জ ও আজমিরীগঞ্জে ১টি করে, বানিয়াচংয়ে ২টি, বাহুবলে ১টি এবং মাধবপুর উপজেলায় ২টি প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে।

নিম্ন মাধ্যমিকে এমপিওভুক্ত হয়েছে, হবিগঞ্জ সদর উপজেলায় কালনী নোয়াবাদ জুনিয়র স্কুল, এডভোকেট মো. আবু জাহির হাইস্কুল, গঙ্গানগর হাইস্কুল, আলী ইদ্রিস হাইস্কুল, হাজী আমির আলী জুনিয়র স্কুল, চুনারুঘাট উপজেলায় চাটপাড়া আইডিয়াল একাডেমী ও সৈয়দ সামসুর রহমান হাইস্কুল।

উচ্চ মাধ্যমিকে এমপিওভুক্ত হয়েছে, চুনারুঘাট উপজেলার মাসুদ চৌধুরী স্কুল অ্যান্ড কলেজ ও আমুরোড হাইস্কুল অ্যান্ড কলেজ, মাধবপুরে চৌমুহনী খুরশিদ হাইস্কুল অ্যান্ড কলেজ এবং বাহুবল উপজেলার মিরপুর হাইস্কুল অ্যান্ড কলেজ।

উচ্চ মাধ্যমিক কলেজে এমপিওভুক্ত হয়েছে, নবীগঞ্জ উপজেলার কৃতি নারায়ন কলেজ, আজমিরীগঞ্জের পাহারপুর আদর্শ কলেজ, হবিগঞ্জ সদর উপজেলার আলেয়া জাহির কলেজ, কবির কলেজিয়েট একাডেমি এবং হাজী চোরাগ আলী কলেজ।

এছাড়া মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে এমপিওভুক্ত হয়েছে, বানিয়াচং উপজেলার বেধাবিকাশ হাইস্কুল ও উত্তর সাঙ্গর হাইস্কুল, হবিগঞ্জ সদর উপজেলার মির্জাপুর হাইস্কুল ও আদর্শ গার্লস হাইস্কুল, চুনারুঘাট উপজেলার আলোর পথেয় হাইস্কুল দুর্গাপুর, গাজীনগর হাইস্কুল, সুবেহ সাদিক হাইস্কুল ও কালিকাপুর হাইস্কুল এবং মাধবপুর উপজেলার সুলতানপুর হাইস্কুল।

বাংলাদেশ সময়: ০৮৫২ ঘণ্টা, ৭ জুলই, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa