ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দুই পরীক্ষার মাঝে বিরতি কমছে এসএসসিতে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
দুই পরীক্ষার মাঝে বিরতি কমছে এসএসসিতে

ঢাকা: পিছিয়ে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা স্বল্প সময়ে শেষ করার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। রোববার (১৭ জুলাই) সচিবালয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, আগস্টের মাঝামাঝি একটা বড় বন্যার আশঙ্কা রয়েছে। দক্ষিণাঞ্চলে বন্যার একটা সম্ভাবনা দেখা দিয়েছে। সে কারণে আমরা আগস্ট বাদ দিয়ে সেপ্টেম্বরের মাঝামাঝি শুরু করতে যাচ্ছি।

তিনি বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা আশা করছি ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি, দাখিল এবং ভোকেশনাল পরীক্ষা শুরু করা যাবে। বোর্ডগুলো শিগগিরই পরীক্ষার সময়সূচি প্রকাশ করবে।

পরীক্ষার সিলেবাসের কোনো পরিবর্তন আসছে কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, ১৯ জুন যেভাবে হওয়ার কথা ছিল, সেই সিলেবাসেই পরীক্ষা নেওয়া হবে।

তিনি বলেন, দুই মাস পিছিয়ে যাওয়ায় পরীক্ষার সময়সূচিতে গ্যাপ কমানোর ক্ষেত্রে পরিবর্তন আসবে। যতটুকু কম সময়ের মধ্যে পরীক্ষা নেওয়া যায়, আমরা সেই চেষ্টা করব। তবে শিক্ষার্থীদের যেন কষ্ট না হয় সেদিকেও খেয়াল রাখা হবে।

এ সময় শিক্ষামন্ত্রী জানান, চলতি বছর পরীক্ষা পেছানো হলেও আগামী বছর ফেব্রুয়ারিতে নেওয়ার চেষ্টা করা হবে।

তিনি আরও জানান, এবারও পরীক্ষার সময় কোচিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ১৭  জুলাই, ২০২২
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ