ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রক্টরের কাছেই উল্টো লিখিত আশ্বাস চায় চবি ছাত্রীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
প্রক্টরের কাছেই উল্টো লিখিত আশ্বাস চায় চবি ছাত্রীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: রাত ১০টার মধ্যে হলে প্রবেশের নোটিশ দেওয়ার পর আন্দোলনে নেমেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীরা।

বুধবার (২০ জুলাই) রাত ১০টা থেকে চবির জননেত্রী শেখ হাসিনা হলের সামনে অবস্থান নিয়ে এখন আন্দোলন করছেন শতাধিক ছাত্রী।

এসময় চার দফা দাবি জানান আন্দোলনরতরা। তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- ২৪ ঘণ্টা ক্যাম্পাসে ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা। মেডিক্যাল ও আবাসিক হলে প্রবেশ ও বের হওয়ার ক্ষেত্রে নির্দিষ্ট কোনো সময়সীমা থাকবে না। বিশ্ববিদ্যালয়ের অকার্যকর যৌন নিপিড়ন সেল বাতিল করে নতুন করে কার্যকর যৌন নিপিড়ন সেল গঠন করতে হবে। চার কর্ম দিবসের মধ্যে ছাত্রী হেনস্তায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এ সময়ের মধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারলে প্রক্টরিয়াল বডির সদস্যরা পদত্যাগ করবেন। এছাড়া শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার বিষয়ে প্রক্টরিয়াল বডিকে লিখিত আশ্বাস দিতে হবে।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গত রোববার (১৭ জুলাই) রাতে প্রীতিলতা হলের এক ছাত্রীকে হেনস্থার অভিযোগ পাওয়ার পরপরই আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্তের বিষয়টি এখনো প্রক্রিয়াধীন। এরপরও ছাত্রীরা যে আন্দোলন করছে, আমরা তাদের সঙ্গে কথা বলেছি। তাদের দাবিগুলো শুনেছি। আমরা যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাসও দিয়েছি। তাদেরকে শান্ত করার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এমএ/টিসি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।