ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে উন্মুক্ত লাইব্রেরিতে পড়াশোনা করার জন্য আন্দোলনে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
জবিতে উন্মুক্ত লাইব্রেরিতে পড়াশোনা করার জন্য আন্দোলনে শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উন্মুক্ত লাইব্রেরিতে পড়াশোনা করার জন্য আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

দীর্ঘদিন থেকে সংস্কারের কথা বলে বন্ধ রাখা হয়েছে উন্মুক্ত লাইব্রেরি।

রুমগুলো খুলে দিয়ে পড়াশোনা করতে দেওয়ার দাবিতে ভিসি ভবন এক ঘণ্টার মতো ঘেরাও করে রাখেন তারা।

সোমবার (১ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে সাধারণ শিক্ষার্থীরা ভিসি ভবনের সামনে অবস্থান নেন।  

উন্মুক্ত লাইব্রেরি নিয়ে জবির পদার্থ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী বলেন, দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে জবির উন্মুক্ত লাইব্রেরি। এই লাইব্রেরিতে প্রতিদিন কয়েকশ শিক্ষার্থী পড়ালেখা করতেন। কিন্তু এখন এটি বন্ধ থাকায় পড়ার সুযোগ না পেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন শিক্ষার্থীরা। লাইব্রেরিটি খুলে দেওয়ার জন্য ভিসি কাছে কয়েকবার স্মারকলিপি দেওয়া হয়েছে। কিন্তু আশানুরূপ ফল পাওয়া যায়নি ।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, জবি উপাচার্য উন্মুক্ত লাইব্রেরি খুলে দেওয়ার কথা বললেও এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

প্রশাসন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যানকে উন্মুক্ত লাইব্রেরির জন্য কয়েকটি কক্ষ খুলে দেওয়ার কথা বললে তিনি জানান, উপরমহল থেকে এখনো পর্যন্ত কোনো নির্দেশ আসেনি।

এ বিষয়ে জবি ট্রেজারার অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ বলেন, বৃহস্পতিবারে উন্মুক্ত লাইব্রেরি খুলে দেওয়া হবে এবং সেসঙ্গে জবির কেন্দ্রীয় লাইব্রেরি বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ