ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

জবিতে গুচ্ছ পরীক্ষায় অনুপস্থিত ৮ শতাংশ পরীক্ষার্থী 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
জবিতে গুচ্ছ পরীক্ষায় অনুপস্থিত ৮ শতাংশ পরীক্ষার্থী  জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)

জবি: দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত মানবিক অনুষদভুক্ত 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।  

শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

বঅন্যান্য কেন্দ্রের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধীনে মোট চারটি কেন্দ্রেও ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪টি কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৯২ (৯২.৪) শতাংশ। অর্থাৎ ৮ শতাংশ পরীক্ষার্থী ‘বি’ ইউনিটের পরীক্ষায় অংশ নেয়নি।  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রইছ উদদীন এই তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, জবির চারটি কেন্দ্রে উপস্থিতির হার ছিল ৯২.৪ শতাংশ। পরীক্ষা শেষে অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়েছে।

জানা গেছে, যেসব ভর্তিচ্ছু পরীক্ষা কেন্দ্র হিসেবে জবিকে নির্ধারণ করেছিল তাদের আসন জবি ক্যাম্পাসসহ রাজধানীর মোট চারটি কেন্দ্রে সাজানো হয়েছিল। চারটি কেন্দ্রে মোট ২১ হাজার ৭৬৯ জন পরীক্ষার্থীর আসন বিন্যাস সাজানো হয়। তার মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ২০ হাজার ১১৫ জন (৯২.৪ শতাংশ) পরীক্ষার্থী। অর্থাৎ পরীক্ষায় অংশ নেননি ১ হাজার ৬৫৪ জন।  

এদিকেম, পরীক্ষা চলাকালীন সময়ে জবি ক্যাম্পাসের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জবির উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।  

এ সময় উপস্থিত ছিলেন জবির ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল এবং সহকারী প্রক্টররা।

আগামী ২০ আগস্ট বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে দ্বিতীয় বারের মতো আয়োজিত গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হবে।  

২০২০-২১ শিক্ষাবর্ষে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পদ্ধতিতে অংশ নিলেও এবার নতুন যুক্ত হয়েছে কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa