ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

খুবিতে ২০০ কোটির অবকাঠামো নির্মাণ, ইউজিসি সদস্যের পরিদর্শন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
খুবিতে ২০০ কোটির অবকাঠামো নির্মাণ, ইউজিসি সদস্যের পরিদর্শন 

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের চলমান অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ২০০ কোটি টাকার অবকাঠামো নির্মাণ কাজের পরিদর্শন করলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন- ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের। মঙ্গলবার  (৬ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন ও ট্রেজারার অমিত রায় চৌধুরী ইউজিসির সদস্যকে সঙ্গে নিয়ে এসব অবকাঠামো নির্মাণকাজ পরিদর্শন করেন।

প্রথমে তারা নির্মাণাধীন সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্ল্যান্ট পরিদর্শন করেন। পরে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) ভবন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, জয়বাংলা অ্যাকাডেমিক ভবন, সুলতানা জিমনেশিয়াম, মেডিক্যাল সেন্টার, কেন্দ্রীয় জামে মসজিদ, টিএসসি ভবন নির্মাণের কাজ পরিদর্শন করেন।

ইউজিসি সদস্যকে জানানো হয়, চলতি নির্মাণকাজ শেষ করতে প্রকল্পের মেয়াদ দুই বছর বৃদ্ধির সুপারিশ করা হয়েছে। ফলে আগামী ২০২৪ সালের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে। করোনা স্থবিরতার পর এবং জ্বালানি তেলে মূল্যবৃদ্ধির ফলে নির্মাণ ব্যয় বৃদ্ধির মধ্যেও খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল প্রকল্পের কাজ চলমান থাকায় ইউজিসি সদস্য সন্তোষ প্রকাশ করেন এবং বর্তমান উপাচার্যের নেতৃত্বে এসব অবকাঠামো নির্মাণকাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়ের সুবিধা বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।  

তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে ইউজিসির সহায়তা অব্যাহত থাকবে।

এ সময় অধিকতর উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. হাসানুজ্জামান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, উপাচার্যের সচিব প্রিন্সিপ্যাল সায়েন্টিফিক অফিসার সঞ্জয় সাহাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এমআরএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।