ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ফেনীতে প্রথম দিনে অনুপস্থিত ৪৩৩ পরীক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
ফেনীতে প্রথম দিনে অনুপস্থিত ৪৩৩ পরীক্ষার্থী

ফেনী: মাধ্যমিক বিদ্যালয় সনদপত্র (এসএসসি) ও সমমানের পরীক্ষার প্রথম দিনে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত ছিল ৪৩৩ জন শিক্ষার্থী। প্রথম দিনে অনুপস্থিতির হার মোট পরীক্ষার্থীর প্রায় দুই শতাংশ।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোমেনা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, প্রথম দিন এসএসসি পরীক্ষায় বাংলা বিষয়ের পরীক্ষায় অনুপস্থিত ছিল ২৭২ শিক্ষার্থী। মাদরাসার দাখিলের কোরআন মাজিদে অনুপস্থিত ছিল ১৩৬ জন। এসএসসি ভোকেশনালে অনুপস্থিত ছিল ২৩ জন ও দাখিল ভোকেশনালে অনুপস্থিত ছিল দুজন।  

জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, চলতি বছর জেলায় এসএসসিতে ২০ হাজার ৯৫৩ জন ও দাখিলে পাঁচ হাজার ৩৬৬ জন, এসএসসি (ভোকেশনাল) এক হাজার ৬৫ জন ও দাখিল (ভোকেশনাল) ১৮ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। জেলায় এসএসসিতে ১৯টি, দাখিলে নয়টি, এসএসসি (ভোকেশনাল) ছয়টি ও দাখিল (ভোকেশনাল) একটি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হয়।

এ বছর এসএসসি ও সমমানে জেলায় মোট ২৪ হাজার ৬৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে বলে জানিয়েছিল জেলা প্রশাসন। সেখান থেকে কমল এ ৪৩৩ পরীক্ষার্থী।  

পরীক্ষার প্রস্তুতি বিষয়ে জেলা শিক্ষা মাধ্যমিক কর্মকর্তা কাজী সলিম উল্লাহ বলেন, সুশৃঙ্খলভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোনো ধরনের বিশৃঙ্খার ঘটনা ঘটেনি। পরীক্ষার শৃঙ্খলা বজায় রাখতে ফেনী জেলা প্রশাসন তৎপর ছিল। জেলার ৩৬টি পরীক্ষা কেন্দ্রে শৃঙ্খলা বজায় রাখতে ২২ জন ম্যাজিস্ট্রেট মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।