ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কক্সবাজার কারাগারে এসএসসি পরীক্ষা দিল মাদক মামলার আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
কক্সবাজার কারাগারে এসএসসি পরীক্ষা দিল মাদক মামলার আসামি

কক্সবাজার: এসএসসি পরীক্ষা শুরুর দিনে কক্সবাজার জেলা কারাগারে বসে বাংলা প্রথম পত্র পরীক্ষা দিল টেকনাফের শিক্ষার্থী নয়ন শর্মা। আদালতের নির্দেশে কারাগারে পরীক্ষকের উপস্থিতিতে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পরীক্ষা দেয় এ শিক্ষার্থী।

কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার মো. মোস্তফা কামাল জানান, টেকনাফ একটি প্রতিষ্ঠানের এ শিক্ষার্থী চট্টগ্রামে সাতকানিয়া থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় চট্টগ্রাম কারাগারে হাজতি হিসেবে রয়েছে। এ শিক্ষার্থী এসএসসি পরীক্ষার্থী হওয়ায় গত ১৪ সেপ্টেম্বর চট্টগ্রাম থেকে তাকে কক্সবাজার কারাগারে আনা হয়।

তিনি জানান, আদালতের নির্দেশনা মতো বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার প্রথম দিন বেলা ১১টায় এ শিক্ষার্থী বাংলা প্রথম পত্র বিষয়ে
পরীক্ষা দেয় নয়ন। অন্যান্য সব বিষয়েও কারাগার থেকে পরীক্ষায় অংশ নেবে এ শিক্ষার্থী।  

প্রথমদিনে বহিষ্কার ১, অনুপস্থিত ৪৬০: 
এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিন কক্সবাজার জেলার ৪৯টি কেন্দ্রে ৪৬০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল এবং এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) বিভীষণ কান্তি দাশ।

তিনি বলেন, এবারে জেলায় মোট পরীক্ষার্থী ছিল ২৯ হাজার ৪৬৪ জন। এর মধ্যে অংশ নিয়েছে ২৯ হাজার ৪ জন। একজন শিক্ষার্থীকে নকল করার দায়ে বহিষ্কার করা হয়েছে।

কক্সবাজারে এসএসসি পরীক্ষায় ২৯টি কেন্দ্রে ২১ হাজার ১৩৫ জন পরীক্ষার্থী ছিল। যার মধ্যে ২৬২ জন অনুপস্থিত ছিল। আর দাখিল পরীক্ষায় ১৩ কেন্দ্রে ৬ হাজার ৯২০ জন শিক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১৮১ জন। ভোকেশনালে পরীক্ষায় ৭ কেন্দ্রে ১ হাজার ৪০৯ জনের মধ্যে ১৭ শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।