ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ভর্তি: ১৮ দিনেও প্রকাশ হয়নি ২৫০ ভর্তিচ্ছুর ফল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
ইবির ভর্তি: ১৮ দিনেও প্রকাশ হয়নি ২৫০ ভর্তিচ্ছুর ফল

ইবি (কুষ্টিয়া): গুচ্ছের বাইরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিজ্ঞান অনুষদভুক্ত শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিভাগে ২০২১-২২ শিক্ষাবর্ষ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল ১৮ দিনেও প্রকাশ হয়নি।  

এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া ভর্তিচ্ছুরা।

তবে সংশ্লিষ্ট বিভাগ থেকে এমসিকিউ (নৈর্ব্যক্তিক) পরীক্ষার ফলাফল উপাচার্য দপ্তরে অনেক আগেই পাঠানো হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, গত ২৮ আগস্ট অনুষ্ঠিত হয়েছিল শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ৩৫টি আসনের বিপরীতে ২৫০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। তার একদিন আগে অর্থাৎ ২৭ আগস্ট অনুষ্ঠিত হয় ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ভর্তি পরীক্ষা। যেখানে প্রায় আড়াই হাজার ভর্তিচ্ছুর পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২৭ আগস্ট। ভর্তি পরীক্ষা শেষ করে ওইদিন রাতেই ফলাফল প্রকাশ করে সংশ্লিষ্ট ইউনিট।  

আড়াই হাজার ভর্তিচ্ছুর ফলাফল একদিনেই হতে পারলে ২৫০ ভর্তিচ্ছুর ফলাফল প্রকাশ ১৮ দিনেও সম্ভব হচ্ছে না কেন এ নিয়ে সমালোচনার স্বীকার হতে হচ্ছে কর্তৃপক্ষকে।

ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের নাম সম্বলিত বিভিন্ন পেজে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন। ১৮ দিনে ২৫০ শিক্ষার্থীর ফল প্রকাশ না করতে পারাটাকে কর্তৃপক্ষের হেয়ালিপনা বলে অভিযোগ তাদের।

এ বিষয়ে শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা এমসিকিউ পরীক্ষার ফল প্রস্তুত করে উপাচার্য মহোদয়কে দিয়ে দিয়েছি। তাদের হয়তো কিছু নীতিগত সিদ্ধান্তের বিষয় আছে। সেটা হলেই ফল প্রকাশ করা হবে।  

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বাংলানিউজকে বলেন, আসলে আমার সামনে বিষয়টা পড়েনি। আমি ঢাকায় ছিলাম। আগামী শনিবার (১৭ সেপ্টেম্বর) বিষয়টা দেখব।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।