ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ের সেবাগুলো দ্রুত অটোমেশনের আওতায় আনতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
বিশ্ববিদ্যালয়ের সেবাগুলো দ্রুত অটোমেশনের আওতায় আনতে হবে

ঢাকা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ও সিটিজেন চার্টারের আহ্বায়ক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ বলেছেন, গ্রাহক ভোগান্তি কমাতে বিশ্ববিদ্যালয়ের সেবাগুলো দ্রুত অটোমেশনের আওতায় নিয়ে আসতে হবে। উচ্চশিক্ষা সেবার তালিকা, সেবা দেওয়ার পদ্ধতি, সেবার মূল্য, সংশ্লিষ্ট কর্মকর্তার তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করতে হবে।

এছাড়া তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দ্রুত ইউজিসির নির্দেশনা মোতাবেক অভিন্ন ওয়েবসাইট তৈরির পরামর্শ দেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ২০২১-২০২২ অর্থবছরের সিটিজেন চার্টার কর্মপরিকল্পনার বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত একটি প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।  

প্রশিক্ষণে ১৫টি বিশ্ববিদ্যালয়ের সিটিজেন চার্টার কর্মপরিকল্পনার বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন বিস্তারিতভাবে উপস্থাপন পর্যালোচনা করা হয় এবং বিগত বছরের অভিজ্ঞতার আলোকে বর্তমান অর্থবছরের সিটিজেন চার্টার কর্মপরিকল্পনা যথাযথভাবে বাস্তবায়নে গঠনমূলক পরামর্শ দেওয়া হয়।  

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান।  

কমিশনের সিনিয়র সহকারী পরিচালক ও সিটিজেন চার্টার ফোকাল পয়েন্ট মোহাম্মদ ইউসুফ আলী খানের সঞ্চালনায় প্রশিক্ষণে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক গোলাম দস্তগীর ও রবিউল ইসলাম।  

প্রশিক্ষণে ১৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সিটিজেন চার্টার ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তারা অংশ নেন। এছাড়াও ৩১ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে দুটি প্রশিক্ষণ ২১ ও ২২ সেপ্টেম্বর ইউজিসিতে অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।