ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সন্তান জন্ম দিয়েই হাসপাতাল থেকে পরীক্ষার হলে মা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
সন্তান জন্ম দিয়েই হাসপাতাল থেকে পরীক্ষার হলে মা!

কুষ্টিয়া: ছেলে সন্তানের জন্ম দিয়েই হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে এসএসসি পরীক্ষা দিয়েছে মেঘলা খাতুন নামে এক শিক্ষার্থী।  

গর্ভে সন্তান নিয়ে সে নিয়মিত ২০২২ সালের এসএসসি পরীক্ষাগুলো দিচ্ছিল।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে তার প্রসব ব্যথা উঠলে তাকে কুষ্টিয়ার পূর্ব মিলপাড়ার নগর মাতৃসদন হাসপাতালে নেওয়া হয়। সেখানে সকাল সাড়ে ৮টায় সে একটি ছেলে সন্তানের জন্ম দেয়। পরে সকাল সাড়ে ১০টায় অ্যাম্বুলেন্সে করে হাসপাতাল থেকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছায় সে।

মেঘলা কুষ্টিয়া সদর উপজেলার চর মিলপাড়ার গড়াই আবাসনের আল-আমিনের স্ত্রী। সে এবার আলাউদ্দিন আহামেদ ক্যাডেট স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে।

জানা যায়, অন্তঃসত্ত্বা অবস্থায় কুষ্টিয়া হাইস্কুল কেন্দ্রে এসএসসি পরীক্ষা দিচ্ছিল মেঘলা। মঙ্গলবার ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা ছিল। পরীক্ষার সময় নবজাতক ওই হাসপাতালে ছিল।

মেঘলা খাতুন বলে, এখানকার ডাক্তাররা আমার মনোবল বাড়িয়েছেন। শারীরিকভাবে আমি সুস্থ থাকায় হাসপাতালে বাচ্চা রেখেই ডাক্তারদের সহায়তায় পরীক্ষা কেন্দ্রে যাই।

নগর মাতৃসদন হাসলাতালের চিকিৎসক ডা. সুমাইয়া শারমিন বন্যা জানান, স্বাভাবিকভাবে সন্তান জন্ম দেওয়ার পর আমরা মেঘলা খাতুনের শারীরিক অবস্থা পরীক্ষা করে তাকে পরীক্ষার হলে পাঠাই। বর্তমানে মা ও শিশু দু’জনই সুস্থ রয়েছে।

উল্লেখ্য: ২০২১ সালের ১৫ মার্চ কারখানা শ্রমিক আল আমিনের সঙ্গে বাল্য বিয়ে হয় মেঘলা খাতুনের।
 
বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।