ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

হকৃবিতে ২ জন সিন্ডিকেট সদস্য মনোনয়ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
হকৃবিতে ২ জন সিন্ডিকেট সদস্য মনোনয়ন

হবিগঞ্জ: হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে (হকৃবি) দুইজন সিন্ডিকেট সদস্য মনোনয়ন দিয়েছে সরকার।  

সম্প্রতি বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের মানবসম্পদ শাখা-১ এর পত্রে এ তথ্য জানানো হয়।

 

সিন্ডিকেট সদস্যরা হলেন, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির ও গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য বেগম উম্মে কুলসুম স্মৃতি।  

সচিবালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ খালেদুর রহমান স্বাক্ষরিত এই পত্র থেকে জানা যায়, নতুন দুই সিন্ডিকেট সদস্য মনোনয়ন দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সিন্ডিকেট সদস্যরা ছাড়াও হকৃবির উপাচার্য, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, জাতীয় সংসদের স্পিকারের একান্ত সচিব, ডেপুটি স্পিকারের একান্ত সচিব ও চিফ হুইপের একান্ত সচিবসহ সরকারের বিভিন্ন দপ্তরে পত্রের অনুলিপি পাঠানো হয়েছে।  

এর আগে, ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ডে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১০টি দাবি উত্থাপন করেছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। সভায় প্রধানমন্ত্রী দাবিগুলো পূরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন।  

সেই প্রতিশ্রুতি অনুযায়ী ২০১৯ সালের ২৩ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের আইন পাস হয়। পরে ২৭ ফেব্রুয়ারি দুপুরে এমপি আবু জাহির  বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করেন এবং সেখানে পাঠদান শুরু হয়।

বাংলাদেশ সময়: ০৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।