ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের পার্টটাইম চাকরির সুযোগ দেবে জবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
শিক্ষার্থীদের পার্টটাইম চাকরির সুযোগ দেবে জবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): শিক্ষার্থীদের পার্টটাইম চাকরির সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

সোমবার (২৬ সেপ্টেম্বর) উপাচার্যের সভাকক্ষে পুলিশের উপ-পরিদর্শক ৩৯ ব্যাচের সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা উপাচার্যের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ কথা জানান।

 এ সময় জবির ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড.ইমদাদুল হক বলেন, জবি অনেকভাবে এগিয়ে যাচ্ছে। শিক্ষা, গবেষণা ও চাকরিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সম্মান নিয়ে আসছে। চাকরির পথ সুগমে সবার জন্য উন্মুক্ত লাইব্রেরির ব্যবস্থা করা হয়েছে। এছাড়া আমাদের প্লান আছে, শিক্ষার্থীরা যেন বাইরের দেশের মতো ঘণ্টা অনুসারে পার্টটাইম জব করতে পারেন। কারণ অনেক শিক্ষার্থী আছেন, যারা টিউশন পান না। আর্থিক অবস্থা খারাপ। তাদেরকে যদি পার্টটাইম চাকরির সুযোগ করে দেওয়া যায়, তাহলে অন্তত থাকা-খাওয়ার আর্থিক যোগান হবে।  

উদাহরণ হিসেবে উপাচার্য বলেন, যেমন, আমাদের কেন্দ্রীয় লাইব্রেরিতে লোকবল সংকট। এমন বিভিন্ন সেক্টরে যদি ঘণ্টা অনুসারে পার্টটাইম চাকরির ব্যবস্থা করা যায় তাহলে শিক্ষার্থীদের উপকার হবে। বিশ্ববিদ্যালয়ে এ সুযোগ তৈরি করার ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে আমাদের।

উপাচার্য আরও বলেন, সবাইকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করছি, সবাই দেশের জন্য কাজ করবে। সৎভাবে ও দেশাত্মবোধ নিয়ে সবাই সামনে এগিয়ে যাবে। এ পেশা অনেক দায়িত্বশীল জায়গা। কারণ দেশের শৃঙ্খলা রক্ষার কাজ তোমাদেরই করতে হবে।

এ সময় উপ-পরিদর্শক হিসেবে সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা বলেন, আমরা সবাই বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত লাইব্রেরির প্রোডাক্ট। বিশ্ববিদ্যালয় আমাদেরকে এ সুযোগ তৈরি করার জন্য। সামনের জুনিয়র শিক্ষার্থীদের জন্য সেন্ট্রাল লাইব্রেরিতে উন্মুক্ত লাইব্রেরির মতো সুযোগ করে দিলে সবাই সুবিধা পাবে।

এবছর পুলিশের উপ-পরিদর্শকের ৩৯তম ব্যাচে জবির ৬০ জন শিক্ষার্থী সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad