ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

এইচএসসি পরীক্ষার জন্য সবার সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
এইচএসসি পরীক্ষার জন্য সবার সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আপনারা জানেন দুইদিন আগে আমরা একটি পর্যালোচনা সভা করেছি। শেষ হয়ে যাওয়া এসএসসি পরীক্ষার কোনো জায়গায় ত্রুটি বিচ্যুতি হয়েছে কিনা এবং কিভাবে আমরা সেটাকে মোকাবিলা করেছি এসবকিছু পর্যালোচনা করা হয়েছে।

 

যেন সারাদেশে আমাদের আসন্ন এইচএসসি পরীক্ষা প্রতিটি ক্ষেত্রে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারি। এক্ষেত্রে আমি সবার সর্বাত্মক সহযোগিতা চাই।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় শারদীয় দুর্গা উৎসবের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিশেষ করে গণমাধ্যম- আপনারা কোথাও, কোনো ত্রুটি বিচ্যুতি দেখলে সেগুলো তুলে ধরবেন এবং তার মাধ্যমে কোথাও যদি ভুলত্রুটি থাকে তাহলে তা আমরা শুধরে নেওয়ার সুযোগ পাব। মনে রাখতে হবে এই পাবলিক পরীক্ষাগুলো আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এবং তাদের জীবন গড়বার ক্ষেত্রে একটি বড় স্তর ও জায়গা। সেখানে যেন কেউ কোনোভাবে কোনো ধরনের বাধা সৃষ্টি করতে না পারে, এই দায়িত্ব সবার।

আমরা অভিভাবকদের বলব, বিশেষ করে শিক্ষকদের-আমাদের পরীক্ষার যেসব নিয়ম কানুন আছে, সেগুলোর যেন কোনো ব্যত্যয় না ঘটে। যদি কোনো শিক্ষকের কোথাও সম্পৃক্ততা থাকে, তাহলে তার বিরুদ্ধে এবং শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে। আর প্রশ্নফাঁসের সুযোগ এখন আর নেই, এরপরও  যারা চেষ্টা করে কিংবা গুজব ছড়াবে, প্রমাণ হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর জেলা আওয়ামী লীগ কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, বাবুরহাট স্কুল অ্যাণ্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।