ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে ফের চুরি,নিরাপত্তাকর্মীদের ছুরি দেখিয়ে পালাল চোর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
জবিতে ফের চুরি,নিরাপত্তাকর্মীদের ছুরি দেখিয়ে পালাল চোর ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ফের চুরির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তর ও ছাত্রী কমনরুমে এ ঘটনা ঘটে।

চোর পালানোর সময় তাকে ধরতে গেলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীদের ছুরি দেখিয়ে পালিয়ে যায়।

শনিবার (৮ অক্টোবর) রাতের দিকে চুরির ঘটনা ঘটে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার দায়িত্বরত কর্মকর্তা ডেপুটি রেজিস্ট্রার সাইদুর রহমান রনি।

তিনি বলেন, চোর বস্তায় করে মালামাল নিয়ে যাওয়ার সময় নিরাপত্তাকর্মীরা টের পায়। তখন তাকে ধরতে গেলে ছুরি দেখিয়ে পালিয়ে যায় সে। বস্তা নিয়ে যেতে পারেনি। তবে তার আগে কিছু নিয়েছে কিনা তা বিশ্ববিদ্যালয় খুললে সংশ্লিষ্ট দপ্তর প্রধানদের নিয়ে দেখা হবে।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের যন্ত্রাংশের আলমারির দরজা ভাঙা। পাশের দুইটি সিসি ক্যামেরা অন্যদিকে ঘুরানো ও একটি খুলে ঝুলে আছে। এছাড়া ছাত্রী কমনরুমের পানির স্টিলের কল খুলে নিয়ে যাওয়া হয়েছে। কমনরুমের তালা ভাঙা, পাশের গ্রিল ভাঙা।

ক্যাম্পাসে বার বার চুরির ঘটনায় সংশ্লিষ্ট দপ্তর প্রধানরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিতদের অবহেলাকে দুষছেন। এছাড়া ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থাকে জোরদারের দাবি জানান তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, চুরির ঘটনা শুনে সন্ধ্যায় ঘটনাস্থল পর্যবেক্ষণ করেছি। গাড়ির যন্ত্রাংশের আলমারি ভাঙা পেয়েছি। সিসি ক্যামেরা উল্টানো। আরেকটি সোজা আছে। সেটির ফুটেজ দেখলে বুঝা যাবে হয়তো। বিষয়টি উপাচার্য স্যারকে জানিয়েছি। কর্তৃপক্ষের সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

চুরির ঘটনাটি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.মোস্তফা কামাল বলেন, চুরির ঘটনাটি নিরাপত্তাকর্মীদের কাছ থেকে শুনেছি। ঘটনা পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগে গত ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলে কাঁচের দরজা ভেঙে চুরি করা হয়। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ও থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল। তবে এ চুরির এখনো কোনো হদিস মেলেনি। দেওয়া হয়নি তদন্ত প্রতিবেদনও। এরমধ্যেই একই স্থানের পাশে আবার চুরির ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।