ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ভর্তি: ১৬শ আসনের বিপরীতে আবেদন ২৬ হাজার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
শাবিপ্রবিতে ভর্তি: ১৬শ আসনের বিপরীতে আবেদন ২৬ হাজার

শাবিপ্রবি (সিলেট): সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তির আবেদনের তারিখ শেষ হয়েছে। এতে ১ হাজার ৬৬৬ আসনের বিপরীতে আবেদন করেছেন ২৬ হাজার ৬৭৪ জন শিক্ষার্থী।

রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন ভর্তি কমিটির টেকনিক্যাল কো-অর্ডিনেটর অধ্যাপক মো. মাসুম।

তিনি জানান, ভর্তি বিজ্ঞপ্তির পর থেকে ৩টি ইউনিটে ৩২ হাজার ৩১৩টি আবেদন পড়েছে। তাদের মধ্যে ফি পরিশোধ করেছেন ২৬ হাজার ৬৭৪ জন। এতে বিজ্ঞান বিভাগ থেকে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ১৯ হাজার ৯২০টি, মানবিক বিভাগ থেকে ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪ হাজার ৭৪৭ টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মোট ২ হাজার ৭ জন আবেদন করেছেন।

জানা যায়, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬টি আসন রয়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১ হাজার ৫১টি আসন এবং সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ৬১৫টি আসন রয়েছে। এদিকে গত ১৭ অক্টোবর শাবিপ্রবিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং আবেদন শেষ হয় বৃহস্পতিবার (২৭ অক্টোবর)। আর আবেদন ফি পরিশোধের শেষ সময় ছিল শুক্রবার (২৮ অক্টোবর) পর্যন্ত।

এ বিষয়ে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, এবার শিক্ষার্থীরা অল্প টাকায় আবেদন করতে পেরেছে। ভর্তিচ্ছুরা শুধুমাত্র ভর্তির দিন আসলেই হবে, ভর্তি প্রক্রিয়ার বাকি কাজগুলো তারা ঘরে বসেই করতে পারবে। একবার আবেদন করে সব ইউনিটে ভর্তির সুযোগ পাবে শিক্ষার্থীরা। ভর্তিকৃত সব শিক্ষার্থীকে ডোপ টেস্ট ও স্বাস্থ্য বীমার আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।