ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর

স্পেশাল ও রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর ড. মো. হুমায়ুন কবীর

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর।  

মঙ্গলবার (৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নিয়োগের বিষয়টি জানানো হয়।

 

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির অনুমোদনে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ (সংশোধিত আইন, ১৯৯৯) এর ১৩ (১) ধারা অনুসারে রাবি অধ্যাপক হুমায়ুন কবীরকে পাঁচ শর্তে চার বছরের জন্য উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে এ নিয়োগ যে কোনো সময় বাতিল করতে পারবেন।

এ বিষয়ে নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর বাংলানিউজকে বলেন, মহামান্য রাষ্ট্রপতি আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি যথাযথ পালন করবো। বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার্থীদের স্বার্থে সহকর্মীদের নিয়ে শিক্ষা এবং গবেষণার মান উন্নয়নে কাজ করবো।

বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে ভিসির দায়িত্ব পালন করছেন অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং প্রো-ভিসি আছেন অধ্যাপক মো. সুলতান-উল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এমআইএইচ/এসআরএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।