ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘রাষ্ট্রকে সহযোগিতায় মেয়েদের প্রস্তুত হতে হবে’

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
‘রাষ্ট্রকে সহযোগিতায় মেয়েদের প্রস্তুত হতে হবে’

ইবি: নবীন মেয়েদের ভালো জিনিস গ্রহণ ও খারাপ জিনিস বর্জন এবং পরিবার ও রাষ্ট্রকে সহযোগিতার জন্য নিজেদেরকে প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।  

তিনি বলেন, 'তোমাদের অনেক দায়িত্ব।

তোমাদের মানবিক গুণসম্পন্ন মানুষ হিসেবে পরিবার এবং রাষ্ট্রের পাশে দাঁড়াতে হবে। '

মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হল কতৃক আয়োজিত হলের বিদায়ী সংবর্ধনা ও নবীনবরণ অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপ-উপাচার্য বলেন, 'আশা করি তোমরা অনেক-অনেক ভালো কাজ করে বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে নিয়ে আসবে। ক্যাম্পাস ছেড়ে চলে গেলেও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তোমাদের সম্পর্ক কখনো ছিন্ন হবে না।  

পাশাপাশি তিনি নবীনদের ভালো জিনিস গ্রহণ ও খারাপ জিনিস বর্জন এবং পরিবার ও রাষ্ট্রকে সহযোগিতার জন্য নিজেদেরকে প্রস্তুত হওয়ার আহ্বান জানান।  

হলের প্রভোস্ট অধ্যাপক ড ইয়াসমিন আরা সাথীর সভাপতিত্বে অতিথি হিসেবে আরো বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া।  

অতিথির বক্তব্যে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে কোষাধ্যক্ষ বলেন, তোমরা ব্যবহারিক জীবনে যুদ্ধে অবতীর্ণ হতে যাচ্ছ। কর্মক্ষেত্রে তোমরা ভালোভাবে প্রতিষ্ঠিত হতে পারলে পরবর্তী প্রজন্ম তোমাদের হাত ধরে অনেক দূর এগিয়ে যেতে পারবে।  

এসময় নবীনদের সুন্দর একাডেমিক জীবন কামনা করে কোষাধ্যক্ষ আরও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় আজ আর কোনো অবহেলিত বিশ্ববিদ্যালয় নয়। প্রত্যেক ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয়ের যুগান্তকারী অগ্রগতি সাধিত হয়েছে।  

অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন, শাপলা ফোরামের সভাপতি পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা প্রমুখ।

বিদায়ী অনুষ্ঠানে ফ্যাকাল্টি ফার্স্ট ফলিত পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের তামান্না খাতুনকে প্রভোস্ট অ্যাওয়ার্ড দেয়া হয়। বিদায়ী সংবর্ধনা ও নবীনদের বরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
টিআই/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।