ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিএম কলেজে মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রধানের বিরুদ্ধে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
বিএম কলেজে মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রধানের বিরুদ্ধে মানববন্ধন

বরিশাল: বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের সাধারণ শিক্ষার্থীদের ওপর অত্যাচার ও হুমকি দেওয়াসহ ফেল করানোর অভিযোগে মৃত্তিকা বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মাহমুদুল ইসলামের অপরাসরণের দাবি উঠেছে।  

এক মানববন্ধনে এ দাবি তোলার পর বিভাগীয় প্রধানের কক্ষে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৪ জুলাই) দুপু‌রে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিএম কলেজ প্রথম গেট সংলগ্ন মৃত্তিকা ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  
এসময় মৃত্তিকা বিভাগের শিক্ষার্থী এমদাদুল হক তুষারের নেতৃত্বে কর্মসূচিতে শিক্ষার্থীরা জানায়, বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাহমুদুল হক ইসলামকে অপসারণ করতে হবে। এই বিভাগীয় প্রধানের কারণে মৃত্তিকা বিভাগের ১১ জন শিক্ষক অন্যত্র চলে গেছে, বর্তমানে ৫ জন শিক্ষক দিয়ে মৃত্তিকা বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম সঠিকভাবে পরিচালিত হচ্ছে না। এতে করে সাধারণ শিক্ষার্থীদের পড়াশুনা ব্যহত হচ্ছে।

তাই আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি পূরণ করা না হলে পরবর্তীতে কঠোর আন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মৃত্তিকা বিভাগের বিভাগীয় প্রধানের কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

ব্রজ‌মোহন ক‌লে‌জের অধ্য ক্ষ প্রফেসর ড. গোলাম কিব‌রিয়া ব‌লেন, শিক্ষার্থীরা বিভা‌গের চেয়ারম্যাা‌নের বিরু‌দ্ধে আন্দোলন ক‌রে তার রুমে তালা দি‌য়ে‌ছি‌লো। প‌রে তা‌দের আশ্বাস দেওয়া হ‌লে তারা তালা খু‌লে দেয়। শিক্ষার্থীরা লি‌খিত অ‌ভি‌যোগ দি‌য়ে‌ছে। তদন্ত ক‌রে যথাযথ ব্যবস্থা নেওয়া হ‌বে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এসএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad