ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ফেনীতে জিপিএ-৫ পেয়েছে ১৬১৬ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
ফেনীতে জিপিএ-৫ পেয়েছে ১৬১৬ জন

ফেনী: সারাদেশের এসএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। রোববার (২৮ নভেম্বর) প্রকাশিত ফলাফলে ফেনীতে পাসের হার ৮৯ দশমিক ৪৬ শতাংশ।

 

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধিনে এ জেলা থেকে ১৮ হাজার ২৭২ জন শিক্ষার্থী অংশ নিয়ে ১৬ হাজার ৩৪৭ জন পাস করেছে। জেলায় অংশ নেওয়া ১৮৪টি প্রতিষ্ঠানের ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে। তবে এবার ফেনীতে ১ হাজার ৬১৬ জন জিপিএ ৫ পেয়েছে।  

এদিকে ফেনীর গালস ক্যাডেট কলেজ থেকে ৫৬ জন ছাত্রী এসএসসি এবং সমমানের পরীক্ষায় অংশ নিয়ে ৫৫ জন জিপিএ ৫ পেয়ে সবাই পাস করেছে। ফেনী সরকারি গালস উচ্চ বিদ্যালয় থেকে ২৮০ জন অংশ নিয়ে ২৬৮ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২২২ জন। পাসের হার ৯৯ দশমিক ৬৯ শতাংশ। ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৩১১ জন অংশ নিয়ে ৩০৯ জন পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ১৮১ জন। পাসের হার ৯৯ দশমিক ৩৬ শতাংশ।  

কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে প্রাপ্ত তথ্য মতে, ফেনীর ছাগলনাইয়া উপজেলার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২ হাজার ১২৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১ হাজার ৯১৯ জন পাস করেছে। এ উপজেলায় জিপিএ ৫ পেয়েছে ১০৯ জন।  

একইভাবে দাগনভূঁঞা উপজেলার ২৮টি প্রতিষ্ঠান থেকে এসএসসি এবং সমমানের পরীক্ষায় অংশ নিয়ে তিন হাজার ৩০৯ জনের মধ্যে ৩ হাজার ১১২ জন পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ১ হাজার ২৩১ জন। পাসের হার ৯৪ দশমকি শূন্য ৫ শতাংশ। সদর উপজেলার ৬৪টি প্রতিষ্ঠান থেকে ৭ হাজার ৬০২ জনের মধ্যে পাস করেছে ৬ হাজার ৯৫৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৯৯৪ জন। পাসের হার ৯১ দশমিক ৪৮ শতাংশ। ফুলগাজীর ২১ স্কুল থেকে ১ হাজার ১০৫ জনের মধ্যে ১ হাজার ৯৯ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৭৪ জন। পাসের হার ৯১ দশমিক ৯৭ শতাংশ। পরশুরামের ১৮ প্রতিষ্ঠান থেকে ১ হাজার ২৩৮ জনের মধ্যে পাস করেছে ১ হাজার ২৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৬৮ জন। পাসের হার ৮২ দশমিক ৮৮ শতাংশ। সোনাগাজীতে ২৩ স্কুল থেকে ২ হাজার ৮০৫ জন অংশ নিয়ে পাস করেছে ২ হাজার ২৩৭ জন। জিপিএ-৫ পেয়েছে ১৪০ জন। পাসের হার ৭৯ দশমিক ৭৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।