ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লা-১০: বিএনপির ১০ এজেন্ট গ্রেফতারের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
কুমিল্লা-১০: বিএনপির ১০ এজেন্ট গ্রেফতারের অভিযোগ

কুমিল্লা: কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী কারাবন্দি মনিরুল হক চৌধুরীর ১০জন এজেন্টকে গ্রেফতারের অভিযোগ করা হয়েছে। 

পুলিশের দাবি, নাশকতাসহ বিভিন্ন মামলার ১০ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (২৮ ডিসেম্বর) বিকেলে মনিরুল হক চৌধুরীর সদর দক্ষিণ উপজেলার নোয়াগ্রামের বাড়িতে প্রবেশের সময় তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হচ্ছেন- নাঙ্গলকোট উপজেলার জহিরুল ইসলাম, মনির হোসেন, মোহন, সুমন, আবদুস সাত্তার, বসর, লালমাই উপজেলার সিরাজুল ইসলাম, আক্তার, জামাল হোসেন, রুহুল আমিন।

বিএনপি প্রার্থী কারাবন্দি মনিরুল হক চৌধুরীর মেয়ে ও তার প্রধান নির্বাচনী এজেন্ট ড. চৌধুরী সায়মা ফেরদৌস বাংলানিউজকে বলেন, শুক্রবার সকাল ১০টার দিকে সদর দক্ষিণ থানার ১০/১২ জন পুলিশ বাড়ির সামনে অবস্থান নেয়। এসময় প্রার্থীর নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট আসন এলাকার এজেন্টরা ভোটার স্লিপ ও এজেন্টের কাগজের জন্য বাড়িতে প্রবেশের পথে তাদের দেহ তল্লাশিসহ নানা প্রশ্নবানে আতঙ্কিত করে ফেলে।

একপর্যায়ে বিকেল সাড়ে ৩টার দিকে আমাদের ১০ জন এজেন্টকে গ্রেফতার করে নিয়ে যায়। রাত সাড়ে ৭টা পর্যন্ত বাড়ির সামনের সড়কের বিভিন্ন স্থানে ডিবি পুলিশ অবস্থান করছিল।

তিনি আরও বলেন, এভাবে আতঙ্ক সৃষ্টি করে আমাদের (প্রার্থীর) বাড়িতে নির্বাচন সংশ্লিষ্ট এজেন্টদের কাগজ ও ভোটার স্লিপ নিতে আসা-যাওয়ার পথে অনাকাঙ্কিতভাবে বাঁধার সৃষ্টি করা হচ্ছে।

সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ জানান, বিভিন্ন স্থান থেকে নাশকতাসহ বিভিন্ন মামলার ১০ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। কোনো এজেন্ট কিংবা কাউকে অহেতুক হয়রানি করা হচ্ছে না।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ