ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

মাদারীপুরে ৮৫ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
মাদারীপুরে ৮৫ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

মাদারীপুর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের ৩টি সংসদীয় আসনে মোট ৩৭৬ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৮৫ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

জেলার নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের তিনটি সংসদীয় আসনের মধ্যে মাদারীপুর-১ (শিবচর) আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১০১টি।  এর মধ্যে ৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

মাদারীপুর-২ (সদরের একাংশ ও রাজৈর) আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১৪১টি। এর মধ্যে ১৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। মাদারীপুর-৩ আসনে (সদরের একাংশ ও কালকিনি) মোট ভোট কেন্দ্র রয়েছে ১৩৪টি। যার মধ্যে ৫৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছেন জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ বিষয়ে মাদারীপুরের নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে দু’জন পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য নিয়োজিত থাকবে। এর পাশাপাশি র‌্যাব ও বিজিবি’র সদস্যরা টহলে থাকবে। স্টাইকিং ফোর্স হিসেবে থাকবে সেনাবাহিনী।

এছাড়া ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক পর্যবেক্ষণে থাকবেন মো. মনিরুজ্জামান।

জেলার রির্টানিং কর্মকর্তা মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘৩০ ডিসেম্বর ভোটাররা যাতে নির্ভয়ে ও নির্বিঘ্নে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে নিজেদের ভোট প্রয়োগ করতে পারেন এর জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রগুলোর জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময়: ০৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।