ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেন্সর ছাড়পত্র পেল আন্তর্জাতিক পুরস্কার জেতা ‘আদিম’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
সেন্সর ছাড়পত্র পেল আন্তর্জাতিক পুরস্কার জেতা ‘আদিম’ যুবরাজ শামীম

আন্তর্জাতিক একাধিক পুরস্কার জিতেছে তরুণ ও স্বাধীন চলচ্চিত্র নির্মাতা যুবরাজ শামীমের সিনেমা ‘আদিম’। এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তির জন্য আনকাট সেন্সর ছাড়পত্র পেল সিনেমাটি।

গেল ৬ ডিসেম্বর আনকাট ছাড়পত্র পায় সিনেমাটি। রোববার (১১ ডিসেম্বর) ছাড়পত্রের সনদ হাতে পেয়েই সামাজিকমাধ্যমে এক পোস্টের মাধ্যমে বিষয়টি জানান নির্মাতা শামীম।

তিনি বলেন, নানা জায়গায় ভোগান্তির পর এই ভেবে ভালো লাগছে যে, অন্তত সেন্সর বোর্ড ভোগায়নি আমায়। কৃতজ্ঞতা।

সিনেমাটির মুক্তি দেওয়া বিষয়ে তিনি বলেন, এ নিয়ে এখনো কোনো কিছু ঠিক করিনি। তবে খুব শিগগিরই জানানো হবে কবে নাগাদ মুক্তি দেব।

‘আদিম’ নির্মিত হয়েছে ঢাকা-গাজীপুরের সীমান্তবর্তী এলাকা টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে। এখানে অভিনয় করা শিল্পীরাও সেই বস্তিরই মানুষ। কেউ পেশাদার অভিনয়শিল্পী নন।

এর আগে সিনেমাটি একাধিক আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়েছে। এর মধ্যে রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে সিলভার জর্জ অ্যাওয়ার্ড (স্পেশাল জুরি অ্যাওয়ার্ড) এবং নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড পেয়েছে ‘আদিম’।  

এরপর ইতালির ২৫তম রিলিজিয়ন টুডে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দর্শক-সমালোচক প্রশংসা পেয়েছে সিনেমাটি।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।