ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রযোজনায় শুরু, অভিনয়ে ব্যস্ত সুবর্ণা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
প্রযোজনায় শুরু, অভিনয়ে ব্যস্ত সুবর্ণা

প্রযোজক হিসেবে শুরু, এরপর অভিনয়ে নাম লেখান মঞ্চ নাটকের মাধ্যমে। নাট্যদল আরণ্যকের একজন কর্মী তিনি।

বর্তমানে নাটক ও বিজ্ঞাপনে নিয়মিত মুখ। এ পর্যন্ত শতাধিক নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন।

মাঝে পড়াশোনার জন্য অভিনয় থেকে সাময়িক বিরতি নিলেও ফের কাজে সরব হয়েছেন তিনি। বলছি এ প্রজন্মের অভিনেত্রী ফারজানা সুলতানা সুবর্ণা মজুমদারের কথা।

বিরতি পেরিয়ে ফিরেই সুর্বণা ইতোমধ্যে শেষ করেছেন নির্মাতা-উপস্থাপক হানিফ সংকেত পরিচালিত নাম ঠিক না হওয়া একটি একক নাটকের কাজ। ঈদের দিন এটিএন বাংলায় নাটকটি প্রচার হবে এটি। এছাড়া প্রচারের অপেক্ষায় রয়েছে একক নাটক ‘শেফালী হোস্টেল’। সামনে বেশকিছু ঈদ নাটকে কাজ করবেন বলে জানিয়েছেন তিনি।

সুবর্ণা বলেন, প্রতি মুহূর্তে অভিনয় নিয়ে ব্যস্ত থাকতে পছন্দ করি। মাঝে এলএলএম ফাইনাল পরীক্ষার কারণে কাজের চাপটা একটু কমাতে হয়েছিল। পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুরোদমে কাজ শুরু করেছি। এখন থেকে দর্শকরা আমাকে নিয়মিত কাজে পাবে।

সুর্বণা অভিনীত চলতি ধারাবাহিক আরটিভিতে ‘চিটার অ্যান্ড জেন্টলম্যান’, এটিএন বাংলায় ‘অক্টোপাস’ ও ‘গৃহলক্ষী’, বাংলাদেশ টেলিভিশনে রহিম রুপবানের ‘বনোবাসে রূপবান’ (রূপবান চরিত্রে)।

তাকে দেখা গেছে ওটিটি প্ল্যাটফর্মেও। ‘বরফকল’, ‘পতাকা’, ‘দৌড়’ নামের ওয়েব সিরিজে কাজ করেছেন। সুর্বণা তিনটি সিনেমাতে অভিনয় করেছেন। তার অভিনীত সিনেমাগুলো হচ্ছে সাইফুল ইসলাম মান্নু পরিচালিত ‘অনাবৃত’, এইচ আর হাবিবের ‘জল কিরণ’, সাদেক সিদ্দিকী পরিচালিত রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত উপন্যাস ‘দেনাপাওনা’ অবলম্বনে টেলিছবি ‘নিরুপমা’। চলতি বছরই সিনেমাগুলো মুক্তি পাওয়ার কথা রয়েছে।

অভিনয় নিয়ে ভবিষ্যত পরিকল্পনার কথা জানিয়ে সুর্বণা বলেন, মৃত্যুর আগ পর্যন্ত অভিনয় করতে চাই। ভালো একজন অভিনয় শিল্পী হয়ে দর্শকের হৃদয় জায়গা করে নিতে চাই।

সুবর্ণা হানিফ সংকেতের ‘ইত্যাদি’ ও ‘পাঁচফোড়ন’র নিয়মিত অভিনয় শিল্পী। অভিনয়ের আঙ্গিনায় সুবর্ণার অভিষেক হয় দেবাশীষ বড়ুয়া দীপের নির্দেশনায় ‘ঘটক পাখি ভাই’ ধারাবাহিকে অভিনয়ের মধ্য দিয়ে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।