ঢাকা, রবিবার, ২০ শ্রাবণ ১৪৩১, ০৪ আগস্ট ২০২৪, ২৮ মহররম ১৪৪৬

বিনোদন

রবীন্দ্র সরোবর থেকে শহীদ মিনারে ছুটে গেলেন সংগীত তারকারা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
রবীন্দ্র সরোবর থেকে শহীদ মিনারে ছুটে গেলেন সংগীত তারকারা

চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে শনিবার (৩ আগস্ট) পথে নামলেন গানের মানুষেরা। গানে গানে তারা সংহতি জানান আন্দোলনরত শিক্ষার্থীদের।

বিকেল ৩টায় ধানমন্ডির রবীন্দ্র সরোবরে এ সংহতি সম্মিলনের আয়োজন করেন ঢাকায় অবস্থানরত বাংলাদেশের সংগীতশিল্পীরা।

এই আয়োজনের সময় ছিলো বেলা ৩টা। জমায়েত শুরু হয় দুপুর ২টা থেকেই। ৩টার আগেই সরোবরে হাজির মাকসুদুল হক, হামিন আহমেদ, পার্থ বড়ুয়া, প্রিন্স মাহমুদ, শওকত আলী ইমন, শেখ মনিরুল ইসলাম টিপু, লতিফুল ইসলাম শিবলী, রাহুল, জিয়াউর রহমান, আশফাকুল বারি রুমন, জুনায়েদ ইভান, সাকিবসহ আর্টসেল, শিরোনামহীন, জলের গান, ওয়ারফেজ, মাইলস, চিরকুট ও অ্যাশেজ ব্যান্ডের সদস্যদের অনেকে। সঙ্গে অসংখ্য শিক্ষার্থী, অনুসারী আর অভিভাবকরা।

উপস্থিত অনেকের হাতে শোভা পাচ্ছিলো দারুণ সব গানের বাণী। সঙ্গে চলছিলো গণমাধ্যমের ক্যামেরার সামনে বক্তব্য। কথা বলেছেন মাকসুদুল হক, প্রিন্স মাহমুদ, লতিফুল ইসলাম শিবলীরা।  

বক্তারা তাদের বক্তব্যে এক দফা দাবি আদায়ের জন্য সবাইকে ছাত্র-জনতার পক্ষে থাকার আহ্বান জানান। এসময় তারা সকল বন্দীদের মুক্তি চান, আর কাউকে গ্রেফতার না করার দাবি জানান। একইসঙ্গে প্রশ্ন রাখেন, শনিবার (০২ আগস্ট) কেন আবারও গুলি চলল? 

এরপরেই বারীন্দ্র সরোবর থেকে শিবলী-প্রিন্স মাহমুদের নেতৃত্বে শ্লোগান দিতে দিতে মিছিল বের হয়। এই মিছিল ধানমন্ডি, সাইন্সল্যাব, নিউমার্কেট, ঢাকা বিশ্ববিদ্যালয় ঘুরে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়। পুরো সময়ে তারা শিক্ষার্থীদের এক দফা দাবির পক্ষে স্লোগান দেন।  

শহীদ মিনারে এসে সংগীত শিল্পীরা শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি জানান। এসময় তারা কণ্ঠে ধারণ করেন প্রতিবাদী গান। তাদের সঙ্গে এসময় গলা মেলান শিক্ষার্থী ও সাধারণ জনতা।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।