ঢাকা, শনিবার, ১ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

বিনোদন

‘আরজি কর’ কাণ্ডে সায়ানের কণ্ঠে প্রতিবাদী সুর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
‘আরজি কর’ কাণ্ডে সায়ানের কণ্ঠে প্রতিবাদী সুর

জীবনমুখী বা প্রতিবাদী গান গেয়ে সংগীতপ্রেমীদের মনে জায়গা করে নিয়েছেন ফারজানা ওয়াহিদ সায়ান। গানের সুরে তিনি তুলে ধরেন সমাজের নানা বৈষম্য আর অনিয়মের কথা।

সম্প্রতি দেশে সংঘটিত ছাত্র-জনতার বিল্পবে প্রতিবাদী গান নিয়ে রাজপথে নেমেছিলেন তিনি।

আবারও প্রতিবাদী গান নিয়ে হাজির হলেন সায়ান। এবার কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজ-হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে গান বাঁধলেন তিনি।

এই ঘটনায় কলকাতার পাশাপাশি বিক্ষোভ ছড়িয়ে পড়েছে দিল্লি, মধ্য প্রদেশ, কর্ণাটকসহ বিভিন্ন রাজ্যে। বিনোদন জগতের তারকারাও নেমেছেন রাজপথে। বিষয়টি নিয়ে গানে গানে প্রতিবাদ জানিয়েছেন সায়ান।

‘জাস্টিস ফর আরজি কর, মেয়েরা রাত দখল কর’ গানটি প্রকাশ করেছেন ফেসবুক পেজে। ১৩ আগস্ট প্রকাশিত হয় গানটি। এরইমধ্যে সায়ানের পেজে চার লাখের বেশি মানুষ শুনেছেন এটি।

মন্তব্যের ঘরে প্রশংসায়ও ভাসছেন শিল্পী। পশ্চিমবঙ্গের কণ্ঠশিল্পী কাজী কামাল নাসের মন্তব্যে লেখেন, আপনাকে [সায়ান] কুর্ণিশ জানাচ্ছি এই অসমান্য গানটি করার জন্য। আমি চেষ্টা করেও পারিনি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।