ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বিরতির পর দেড়শ গান, যে পরিকল্পনা ছিল প্রয়াত মনি কিশোরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
বিরতির পর দেড়শ গান, যে পরিকল্পনা ছিল প্রয়াত মনি কিশোরের মনি কিশোর

‘কী ছিলে আমার’, ‘আমি মরে গেলে’, ‘ফুল ঝরে তারা ঝরে’, ‘মুখে বলো ভালোবাসি’ ও ‘আমি ঘরের খোঁজে’সহ অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন। তিনি নব্বই দশকের নন্দিত কণ্ঠশিল্পী মনি কিশোর।

শনিবার (১৯ অক্টোবর) বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে পুলিশের ধারণা, ৩ থেকে ৪ দিন আগে তার মৃত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, শিল্পী মনি কিশোরের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। রামপুরা টিভি সেন্টারের পেছনের বাসা থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মাঝে দীর্ঘদিন নতুন গান প্রকাশ থেকে দূরে ছিলেন মনি কিশোর। চলতি বছরে এক সাক্ষাৎকারে জানান, আবারও গান করছেন তিনি। তার ভাষ্য ছিল এমন, পুরোনো গানগুলো ইউটিউবে দিচ্ছি। এছাড়া আলাদা করে দেড়শ গান তৈরি করেছি। গানগুলো আমার জীবদ্দশায় প্রকাশ করতে চাই না। কিছু গান মৃত্যুর পরও প্রকাশ পাবে।

জীবদ্দশায় মনি কিশোর তার এই গানগুলো প্রকাশের আগেই চলে গেলেন অনন্ত যাত্রায়। এই শিল্পী যেমনটি চেয়েছিলেন হয়তোবা সেই ইচ্ছে পূরণ করবে তার পরিবার। তার তৈরি হওয়া গানগুলো হয়তোবা সামনে প্রকাশ হবে।  

এদিকে এই কণ্ঠশিল্পী তার জনপ্রিয় গান ‘কী ছিলে আমার’ নতুন করে প্রকাশের উদ্যোগ নিয়েছিলেন।

গানটি নিয়ে তিনি বলেছিলেন, নতুন প্রজন্মের শ্রোতারা গানটি চেনেন। গেয়ে থাকেন। কিন্তু গানের গায়ক কে তারা চেনেন না। গানটির সুরকার, গীতিকার কে তা জানেন না। এই রকম জায়গা থেকে চিন্তা করলাম এ প্রজন্মের কাছেও গানটি পরিচিত হোক। তাদের মাঝে এটি ছড়িয়ে দেওয়া দরকার।

এমন ভাবনা থেকেই গানটি প্রকাশ করার সিদ্ধান্ত নেন তিনি। সেই ইচ্ছেও আর পূরণ হলো না নব্বইয়ের দশকের শ্রোতাপ্রিয় এই শিল্পীর।  

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।