ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ব্রিটিশ তরুণ ধনীদের তালিকায় হ্যারি পটার তারকারা

তোফাজ্জল লিটন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০
ব্রিটিশ তরুণ ধনীদের তালিকায় হ্যারি পটার তারকারা

হ্যারি পটার সিরিজের ছবি মানেই প্রতিবার নতুন করে জাদুর সাম্রাজ্যে প্রবেশ। কিন্তু সিনেমার সে জাদু কি এর কলাকুশলীরা বাস্তবেও ব্যবহার করেন? এই জিজ্ঞাসা জাগার কারণ, ব্রিটেনে ৩০ বছর বা এর কম বয়সী যে ৩০ জন ধনকুবেরের তালিকা প্রকাশিত হয়েছে, তাতে হ্যারি পটার-খ্যাত তারকাদেরই জয়জয়কার।



এ তালিকাটি প্রকাশ করেছে ব্রিটেনের ‘হিট ম্যাগাজিন’। সত্যি সত্যিই এই তারকারা জাদুর ব্যবহার করেন। তাদের জাদুর হাতিয়ার হলো মেধা এবং শ্রম। আর জনপ্রিয়তা হলো সেই জাদুর মূল।

একজন মানুষ সারাজীবনে যা আয় করার কথা চিন্তাও করেন না, এই তরুণরা তা করেছেন এই বয়সেই। তালিকার প্রথমে আছেন হ্যারি পটারের ড্যানিয়েল রেডকিফ। একুশ বছরের এই অভিনেতা আয় করেছেন ৪৫.৬ মিলিয়ন পাউন্ড। শুধু চলচ্চিত্রে অভিনয় করেই তিনি এই পরিমাণ অর্থ উপার্জন করেছেন।

পঁচিশ বছরের তরুণী কিরা নাইটলি রয়েছেন দ্বিতীয় স্থানে। চলচ্চিত্র, টিভি চ্যানেল এবং মডেলিংয়ে কাজ করে তিনি আয় করেছেন ৩০.১ মিলিয়ন পাউন্ড।

তৃতীয় অবস্থানেও হ্যারি পটার তারকা। তিনি এই সিরিজের সাতটি ছবিতেই ‘হারমায়েন গ্র্যাংগার’ চরিত্রে অভিনয় করেন। বিশ বছর বয়সি এই অভিনেত্রীর নাম এমা ওয়াটসন। এই সিরিজ ছাড়াও তিনি বিভিন্ন টেলিভিশন চ্যানেল এবং মডেলিংয়ে কাজ করেন। তার আয় ২০ মিলিয়ন পাউন্ড।

ড্যানিয়েল রেডকিফ এবং এমা ওয়াটসনের সহ-অভিনেতা রুপার্ট গ্রিন্ট আছেন চার নম্বর অবস্থানে।   হ্যারি পটারে তিনি ‘রোন ওয়েসলি’ চরিত্রে অভিনয় করেন। বাইশ বছর বয়সী এই অভিনেতার আয় ১৯ মিলিয়ন পাউন্ড।

ভৌতিক ছবি ‘টুইলাইট সাগা’ টেনেছে প্রচুর তরুণ দর্শক। এর নায়ক রবার্ট প্যাটিনসন আছেন ধনীদের তালিকার পঞ্চমে। চব্বিশ বছরের এই অভিনেতা খুব অল্পদিনেই আয় করেছেন ১৮.৫ মিলিয়ন পাউন্ড।

‘হিট ম্যাগাজিন’-এর সম্পাদক স্যাম ডেল্যানি বলেন, ‘এই তালিকা এটাই প্রমাণ করে যে সব শীর্ষস্থানীয় ধনী ব্যক্তিই দুর্নীতিপরায়ণ নন। সবাই দেখতেও মোটা-তাজা বিড়াল আকৃতিরও নন।

এই তালিকার অবস্থানকারী অধিকাংশই অভিনেতা-অভিনেত্রী। তবে হ্যারি পটার তারকাদের নেতৃত্ব এখানে চোখে পড়ার মতো। প্রথম পাঁচ জনের তিনজনই হ্যারি পটার সিরিজের। এর অন্যতম কারণ এই সিরিজের সদ্য মুক্তি পাওয়া নতুন ছবি ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোজ’।

এই ছবিটির প্রথম পর্ব মুক্তি পেয়েছিল ১৬ নভেম্বর। আর মুক্তির সঙ্গে সঙ্গেই লুফে নেয় সারা বিশ্বের কোটি কোটি দর্শক। হ্যারি, রন ও হারমায়নের দুর্দান্ত অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের। এজন্য ছবিটি মুক্তি পাওয়ার আগেই বিক্রি হয় ২৪ মিলিয়ন ডলারের টিকিট। আর প্রথম দিনে ছবিটি করে ৬১ মিলিয়ন ডলারের ব্যবসা। এছাড়া ছবিটি স্থান করে নেয় ইউকে টপ চার্টে। দ্বিতীয় পর্বটি মুক্তি পাবে আগামী বছরের জুলাই মাসে।

বাংলাদেশ সময় ১৯৪৮, ডিসেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।