ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দেশের প্রথম লাইভ অনলাইন রেডিওর যাত্রা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১০
দেশের প্রথম লাইভ অনলাইন রেডিওর যাত্রা

আত্মপ্রকাশ করল দেশের প্রথম লাইভ আনলাইন রেডিও স্টেশন ‘রেডিও সার্কেল’। ৭ ডিসেম্বর মঙ্গলবার রাতে শেরাটন হোটেলের বলরুমে উদ্বোধনী অনুষ্ঠানে এর যাত্রা শুরু হলো।

উদ্বোধন করেন সংসদ সদস্য ওবায়দুল কাদের। এ সময় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ও মিডিয়া ব্যক্তিত্বরা।

বাংলাদেশ এবং বাঙালি সংস্কৃতিকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার স্বপ্ন নিয়ে প্রতিদিন ২৪ ঘণ্টা খোলা থাকবে এ রেডিও স্টেশন। মিউজিক বেইজড এই রেডিও স্টেশনটিতে দেশের অন্য পূর্ণাঙ্গ এফএম চ্যানেলের মতোই আরজে থাকছেন অনুষ্ঠান সঞ্চালনায়। শ্রোতারা অনলাইনে ম্যাসেজ পাঠানোর মাধ্যমে এই রেডিওতে পছন্দের গানও শুনতে পারবেন। আড্ডা দিতে পারবেন প্রিয় শিল্পীর সঙ্গে।

গত ছয় মাস পরীক্ষামূলক প্রচারের পর রেডিও সার্কেল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু  করেছে ৭ ডিসেম্বর থেকে। উদ্বোধনী অনুষ্ঠানটি শুরু হয় বাংলাদেশের স্যাটেলাইট এবং রেডিও মিডিয়ার বিবর্তনের ইতিহাস সংক্রান্ত ভিডিও তথ্যচিত্রের মাধ্যমে।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন ‘মানুষের নাম থাকে দুটি, একটি তার জন্মসূত্রে পাওয়া এবং অন্যটি নিরে কাজের মাধ্যমে অর্জিত। দ্বিতীয় নামটি মানুষের আসল পরিচয়। সাবলীল এবং আধুনিক উপস্থাপন সাফল্য আনতে পারে, যদি তাতে সততা থাকে। আমি রেডিও সার্কেলের কাছে এটাই আশা করি। কোনও রাজনৈতিক পক্ষপাতিত্ব ও লোভ সাফল্যের অন্তরায় হয়ে দাঁড়ায়, এটা তাদের মনে রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য এবং বিজ্ঞান মন্ত্রণালয়ের সচিব মো. আবদুর রব হাওলাদার। তিনি ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে রেডিও সার্কেলের আত্মপ্রকাশকে স্বাগত জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উল্লেখযোগ্য সংখ্যক সঙ্গীতশিল্পী।

রেডিও সার্কেল শুনতে হলে লগ ইন করতে হবে www.radiocirclebd.com.

বাংলাদেশ সময় ২৩১৫, ডিসেম্বর ৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।