ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

আরটিভির ধারাবাহিক ‘ঢাকা টু লন্ডন’-এর প্রিমিয়ার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০
আরটিভির ধারাবাহিক ‘ঢাকা টু লন্ডন’-এর প্রিমিয়ার

আরটিভির নতুন ধারাবাহিক নাটক ‘ঢাকা টু লন্ডন’। এটি  আগামী ১৫ ডিসেম্বর থেকে সপ্তাহে প্রতি বুধ ও বৃহস্পতিবার রাত ৭ টা ৪৫ মিনিটে প্রচারিত হবে।

এ উপলে ১১ ডিসেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজার হলে নাটকটির প্রিমিয়ার শো এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন এমপি নজরুল ইসলাম বিপু। সভাপতিত্ব করেন সগুফতা গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক খালেদ মুহাম্মদ জুয়েল মোল্লা। উপস্থিত ছিলেন আরটিভির চেয়ারম্যান মোর্শেদ আলম ও নির্বাহী পরিচালক সৈয়দ আশিক রহমান, সাবেক রিহ্যাব সভাপতি তানভীরুল হক প্রবাল এবং নাটকের পরিচালক কমল চৌধুরী।

পরিচালক বলেন ‘আমি বিজ্ঞাপন নির্মাণ করলেও নাটক নির্মাণে নতুন। কিন্তু কলাকুশলীদের সহায়তায় কাজটা শেষ করতে পেরেছি। নাটকটি ঢাকাসহ  লন্ডনের বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে। লন্ডনে কাজ করার সময় দেশের মানুষ সাহায্য করেছে। আমাকে সব সময় সাহস এবং সহযোগিতা করেছেন এমপি বিপু ভাই। আরটিভি এত বড় বাজেটের নাটক কিনে সহায়তা করেছে। সহায়তার জন্য সবাইকে ধন্যবাদ। ’

আলোচনা শেষে নাটকের কলাকুশলী এবং অতিথিদের নিয়ে কেক কেটে প্রিমিয়ার শোর উদ্বোধন করা হয়। এর পর প্রজেক্টরে দেখানো হয় নাটকের চুম্বক অংশ।

নাটকে দেখা যায় তৌকীর আহমেদ উচ্চশিতি যুবক। ভালো আবৃত্তি করে। কিন্তু বিভিন্ন প্রতিকূল পরিবেশের কারণে একসময় দেশের শীর্ষ সন্ত্রাসীতে। নামও পাল্টে যায়। এখন সে কানকাটা শাকের নামে এলাকায় পরিচিত। নাটকের একটি ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করেছেন হাসান মাসুদ । তিনি টপ টেরর। নাটকে তার নাম ধলা ফজলু। অন্যদিকে এলাকায় ভিসিডির ব্যবসা করে মুকিত। সুন্দরী মেয়ে দেখলেই মনে মনে বিভিন্ন কল্পনা পুষতে থাকে। আর সহযোগী আক্কাস এসব পছন্দ করে না। এ কারণে আক্কাসকে সে বেশ কয়েক বার দোকান থেকে বের করে দেয়। একদিন মোবাইলের ক্রস কানেকশনে কানকাটা শাকেরের সঙ্গে পরিচয় হয় কলেজপড়–য়া মেয়ে তানজিকার। একটা সময় তাদের মধ্যে প্রেম হয়। কানকাটা শাকের তানজিকার বিষয়টি নিয়ে আলোচনা করে মুকিতের সঙ্গে। মুকিত তখন তানজিকার সঙ্গে নিজেকে কল্পনা করে। কানকাটা শাকের এক সময় সন্ত্রাসী পথ ছেড়ে দিয়ে লন্ডন চলে যায়। মুকিত ও ব্যবসার ভার আক্কাসকে বুঝিয়ে দিয়ে লন্ডন চলে যায়। সেখানে গিয়ে সে মেসের সবার সঙ্গে চাপাবাজি করে। কিন্তু লন্ডনে সে একটা হোটেলে বয়ের কাজ করে। এত কষ্টের কাজ তার সহ্য হয় না, তারপরও বাধ্য হয়ে করতে হয়। ঘটনাক্রমে লন্ডনে ছিনতাইকারীর কবলে পড়ে কানকাটা শাকের। এরপর ঘটতে থাকে নানা নাটকীয় সব ঘটনা।

নাটকের  বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাসুদ আলী খান, দিলারা জামান, ইলোরা গহর, শর্মিলী আহমেদ, তৌকীর আহমেদ, তানজিকা, হাসান মাসুদ, মুকিত, আজিজুল হাকিম, আনজুমান আরা বকুল, গুল নেহের, স্মৃতি, আল আমিন, মেজর জামসেদ,  জিনিয়া , শিশুশিল্পী আরহাম চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময় ১১১১, ডিসেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।