ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

নাইন এলিভেন ও যুক্তরাষ্ট্র নিয়ে ইরানের ছবি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০
নাইন এলিভেন ও যুক্তরাষ্ট্র নিয়ে ইরানের ছবি

‘নাইন এলিভেন ব্ল্যাক বক্স’ শিরোনামে একটি রাজনৈতিক প্রামাণ্যচিত্রের শুটিং শুরু হয়েছে ইরানের রাজধানী তেহরানে। পরিচালক মোহাম্মদরেজা এসলামলু আশা করেন, পৃথিবীতে বিভিন্ন ঘটনা-অঘটনার পেছনে যে ছায়ারাষ্ট্রের হাত থাকে তাই তুলে ধরার চেষ্টা করা হবে এই চলচ্চিত্রটিতে।

তবে তার ‘ছায়ারাষ্ট্র’র ইঙ্গিতটা যুক্তরাষ্ট্রের দিকেই।

ছবিটির শুরুর দৃশ্য নেওয়া হয়েছে তেহরানের জামারান এলাকা থেকে। এখানে বসবাস করতেন ইরানের ইসলামি বিপ্লবের নায়ক আয়াতুল্লাহ রুহুল্লাহ খোমেনি। খবরটি ছেড়েছে ইরানের ফারস নিউজ এজেন্সি।

এসলামলু এই সংবাদ সংস্থাকে জানান, ছবিটির আরো শুটিংয়ের স্থান হিসেবে নির্দিষ্ট করা হয়েছে ইরানের ঐতিহাসিক কাজার যুগের সাদাবাদ রাজপ্রাসাদ, তেহরানে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক দূতাবাস এবং ইরান-আফগানিস্তানের সীমান্তবর্তী কিছু এলাকা।

টেক্সাস বিশ্ববিদ্যালয়ের স্নাতকধারী মোহাম্মদরেজা এসলামলু বলেন, ‘৯/১১-এর আড়ালে অনেক বড় ঘটনা ধামাচাপা দেওয়া হচ্ছে। ’

তেষট্টি বছর বয়সী এই পরিচালক এর আগে তৈরি করেছেন ‘হিউম্যান রাইটস’ শিরোনামে একটি ইসরাইলবিরোধী প্রামাণ্যচিত্র। এছাড়া তিনি ইরাক-ইরান যুদ্ধকে উপজীব্য করে তৈরি করেছেন ‘সাইয়্যদ’স গার্ডেন’ এবং ‘ওভার ফাউ’।

বাংলাদেশ সময় ১৯১৫, ডিসেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।