ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মেঘে ঢাকা শহরে হাবিব ও জাহিদ আকবর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
মেঘে ঢাকা শহরে হাবিব ও জাহিদ আকবর (বাঁ থেকে) হাবিব ওয়াহিদ ও জাহিদ আকবর

‘কেউ বোনে আড়ালে মুখোশের ঘর, জোছনা আঁধারে মেঘে ঢাকা শহর’- জাহিদ আকবরের লেখা এই গানটি গেয়েছেন হাবিব ওয়াহিদ। সুর আর সংগীতও তার।

তবে এটি কোনো অডিও অ্যালবাম কিংবা চলচ্চিত্রের নয়, ধারাবাহিক নাটকের গান। নাম ‘মেঘে ঢাকা শহর’। নাটকটি লিখেছেন রুদ্র মাহফুজ, পরিচালনা করছেন সাখাওয়াত মানিক। গানটিতে হাবিবের সঙ্গে কণ্ঠ দিয়েছেন নির্ঝর।

হাবিব তার সংগীতজীবনে এর আগে একটি মাত্র নাটকের গান করেছিলেন। সেটা আট বছর আগের কথা। শিহাব শাহিনের ‘রমিজের আয়না’ ধারাবাহিকের জন্য তৈরি হয়েছিলো ওই গান। এ প্রসঙ্গে হাবিব বলেন, ‘নতুন নাটকটির গল্পে সমসাময়িক বিষয়গুলো পেয়েছি, তাই গানটি তৈরি করতে উৎসাহ পেয়েছি। গানের কথার মধ্যে অদ্ভুত ভালো লাগা আছে। ’

এদিকে জাহিদ আকবর বলেন, ‘এ নাটকের গল্পে চলতি সময়কে পাওয়া যাবে। গল্পটা ভেবে ভেবে গানটি লিখতে হয়েছে। তাই লিখতে বেশ সময় নিয়েছি। এর আগে ‘প্রজাপতি’ ছবিতে আমার লেখা ‘ডুব’ গানটি করেছিলেন হাবিব। পাঁচ বছর পর আবার আমরা এক হলাম মেঘে ঢাকা শহরে। ’

বাংলাদেশ সময় : ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।