ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আধা গোঁফ নিয়ে বিপাকে রাজু!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
আধা গোঁফ নিয়ে বিপাকে রাজু! মোহাম্মদ নাজিমউদ্দিন রাজু

কল্পনা করুন তো, রাস্তা দিয়ে একটা লোক হেঁটে যাচ্ছে। বয়সে তরুণ, পরিপাটি পোশাক।

সুন্দর করে দাঁড়ি কামানো। গোঁফ আছে, কিন্তু সেটার ধরণ বেশ উদ্ভট! একপাশে গোঁফ তার, অন্যপাশ খালি! রাস্তার লোকজন ঘুরে তাকাবে তো অবশ্যই, হাসবে। পাগলও বলে বসতে পারে।

এমনই হয়েছে মোহাম্মদ নাজিমউদ্দিন রাজুর বেলায়। তিনি অভিনয় করেন, পরিচিত আছে নাট্যনির্মাতা হিসেবেও। ‘অফ স্ত্রিন’ ধারাবাহিকে অভিনয় করছেন এখন। এতে তার চরিত্রটি অদ্ভুত ধরণের। সে নায়ক হতে চায়। নায়ক হিসেবে তার আদর্শ প্রয়াত চিত্রনায়ক জসিম। রাজুর যুক্তি- জসিমের গোঁফ ছিলো, তারও আছে। জসিমের একটা দাঁত ছিলো না, তারও নেই! সেলুনে নাপিত অমনোযোগী হয়ে তার একপাশের গোঁফ ফেলে দেবে, তারপর সে একপাশওয়ালা গোঁফ নিয়ে ঘুরে বেড়াবে- নাটকের চরিত্রটি এমনই।

স্বাভাবিকভাবেই নকল গোঁফ লাগিয়ে দৃশ্যধারণ করে ফেলা যেতো। অন্য সবাই সেটাই করেন। কিন্তু রাজুর ব্যাপার ভিন্ন। চরিত্রের প্রয়োজনে তিনি সত্যি সত্যি অর্ধেক গোঁফ ফেলে দিলেন। শুটিং তো আর একদিনে শেষ হয়নি! কয়েকদিন লাগবে। রাজুকে তাই এ অবস্থাতেই অফিস, বাজারঘাট, প্রাত্যহিক কাজকর্ম করতে হয়েছে। রাজু বলছেন, ‘ফার্মেসি থেকে মাস্ক কিনে পরে ছিলাম। তবে প্রথমদিন আমার মনেই ছিলো না যে, এ কাজ করেছি। আমি তো দিব্যি রাস্তায় হেঁটে বেড়াচ্ছি। খেয়াল করলাম, সবাই তাকাচ্ছে। আমি তো মহাখুশি! ভাবলাম, লোকজন তো আমাকে ভালোই চেনে! বাড়িতে এসে আয়নার সামনে দাঁড়ানোর পর বুঝলাম, কেন সবাই তাকাচ্ছিলো!’

ধারাবাহিক নাটক ‘অফ স্ক্রিন’ পরিচালনা করছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। লিখছেন দাউদ হোসাইন রনি। রবি থেকে বৃহস্পতিবার রাত ৯টা ৪৫ মিনিটে এটি প্রচার হচ্ছে দেশ টিভিতে।

বাংলাদেশ সময় : ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।