ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে ‘বয়হুড’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
স্টার সিনেপ্লেক্সে ‘বয়হুড’ দৃশ্য : ‘বয়হুড’

ছয় বছর বয়সী ম্যাসন বেড়ে উঠছে। মা অলিভিয়া আর বোন সামান্থার সঙ্গে তার জীবন।

বাবা আসেন মাঝে মধ্যে। তাদের বাড়ি বদলায়। মায়ের স্বামীও বদলায়। বোনের সঙ্গে তৈরি হয় দূরত্ব। ম্যাসন স্কুল পেরিয়ে হাইস্কুল এবং হাইস্কুল পেরিয়ে কলেজে ঢোকে। তার শৈশব, বয়ঃসন্ধি, কৈশোর ও যৌবনকে ঘিরেই ‘বয়হুড’ ছবির গল্প। স্টার সিনেপ্লেক্সে ২৩ জানুয়ারি মুক্তি পেয়েছে গত বছরের সাড়াজাগানো ছবিটি।

রিচার্ড লিঙ্কলেটার পরিচালিত ‘বয়হুড’ মুক্তি পেয়েছে ২০১৪ সালের ১১ জুলাই। প্রধান চরিত্রের বেড়ে ওঠা বাস্তবসম্মত করে ফুটিয়ে তুলতে এর দৃশ্যধারণ হয়েছে ২০০২ সালের মে থেকে ২০১৩ সালের অক্টোবর পর্যন্ত। এতে অভিনয় করেছেন এলা কোলট্রেন, প্যাট্রিসিয়া আর্কেট, ইথান হক, লরেলেই লিঙ্কলেটার। ৪০ লাখ মার্কিন ডলারে নির্মিত ২ ঘণ্টা ৪৫ মিনিট ব্যাপ্তির ছবিটি আয় করেছে ৪ কোটি ৩৮ লাখ ডলার।

এরই মধ্যে পুরস্কারের বন্যায় ভাসতে শুরু করেছে সমালোচকমহলে প্রশংসিত ‘বয়হুড’। ৬৪তম বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালক হিসেবে রৌপ্য ভল্লুক জিতেছেন রিচার্ড লিঙ্কলেটার। গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে সেরা ছবি (ড্রামা), সেরা পরিচালনা ও সেরা পার্শ্বঅভিনেত্রী (প্যাট্রিসিয়া আর্কেট) বিভাগে পুরস্কার জেতে ছবিটি। এ ছাড়া এবারের অস্কারে সেরা ছবি ও সেরা পরিচালনা-সহ ছয়টি শাখায় মনোনয়ন পেয়েছে এটি।

বাংলাদেশ সময় : ১০০৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।