ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নতুন ভিট টপ মডেল মিথিলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
নতুন ভিট টপ মডেল মিথিলা মিথিলা/ ছবি : নূর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিট-চ্যানেল আই টপ মডেল প্রতিযোগিতায় মুকুট জিতলেন গাজীপুরের মেয়ে সুমাইয়া আঞ্জুম মিথিলা। পুরস্কার হিসেবে গাজীপুরের এই মেয়ে পাচ্ছেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ছবিতে অভিনয় করা ও ভিট সামগ্রীর মডেল হওয়ার সুযোগ।

এ ছাড়া পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন পাঁচ লাখ টাকার চেক।  

২৩ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনু্ষ্ঠিত হয়। জাঁকজমকপূর্ণ এই আয়োজনে তারকাদের পাশাপাশি প্রতিযোগিতার শীর্ষ ১৫ জন তরুণী নানা পরিবেশনায় অংশ নেন। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন ঢাকার সামিয়া ইসলাম লামিয়া। ৩ লাখ টাকা পুরস্কারের পাশাপাশি তিনি পাবেন ১০টি টেলিছবি এবং ১০টি নাটকে অভিনয়ের সুযোগ। দ্বিতীয় রানারআপ ঢাকার জান্নাতুন নূর মুন ২ লাখ টাকা পুরস্কারের পাশাপাশি ৫টি টেলিছবি এবং ৫টি নাটকে অভিনয়ের সুযোগ পাবেন। মিস ভিট কনজেনিয়ালিটি, মিস ভিট বিউটি ফুলস্কিন এবং মিস ভিট বিউটিফুল স্মাইল বিজয়ীরা পেয়েছেন ১লাখ টাকা করে পুরস্কার।


অনুষ্ঠানের শুরুতেই স্বাগত ও শুভেচ্ছা বক্তব্যে প্রতিযোগীদের উদ্দেশ্যে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‘তোমাদের হাতেই আগামীর ভবিষ্যৎ। স্বপ্ন যা-ই হোক তোমরা সমাজ ও দেশের মানুষের কল্যাণে কাজ করবে। ’

দেশের মেয়েদের ভবিষ্যৎ তৈরিতে এমন একটি প্রতিযোগিতার আয়োজন করায় চ্যানেল আইকে ধন্যবাদ জানান রেকিট বেনকিজার বাংলাদেশ-শ্রীলঙ্কা ক্লাস্টারের সিওও অ্যান্ড ফিন্যান্স ডিরেক্টর নয়ন মুখোপাধ্যায়। তিনি জানান, ‘ভিট-চ্যানেল আই টপ মডেল’ খেতাব অর্জনকারী প্রতিযোগী মডেল হিসেবে আন্তর্জাতিকভাবে বাংলাদেশকে উপস্থাপন করবে।

গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে সেরা ২০, সেরা ১০, সেরা ৬ ও সেরা ৫ প্রতিযোগী মডেল বাহারি পোশাকে ক্যাটওয়াক করেছেন মঞ্চে। এ ছাড়াও ছিলো এবারের প্রতিযোগীদের সঙ্গে তানজিল ও ঈগল ড্যান্স গ্রুপের নাচ, শীর্ষ পাঁচ টপ মডেলের সঙ্গে ‘হ্যান্ডসাম দি আলটিমেট ম্যান’ এবং ‘চ্যানেল আই সেরা নাচিয়ে’ প্রতিযোগী থেকে উঠে আসা শিল্পীদের যৌথ নাচ, ‘চ্যানেল আই সেরা নাচিয়ে’ মডেল-অভিনেত্রী শায়লা সাবির একক নাচ এবং সেরা নাচিয়ে তুষারের নৃত্য পরিচালনায় মেহজাবিন ও তুষারের দ্বৈত পরিবেশনা। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, ‘চ্যানেল আই সেরাকণ্ঠ ২০১৪’ তারেক ও নাবিলা। এ ছাড়া এবারের আসরের পথচলা দেখানো হয় ভিডিওচিত্রে।

এবার ছিলো ‘ভিট-চ্যানেল আই টপ মডেল’-এর তৃতীয় আসর। এবারের প্রতিযোগিতায় শুরু হয় গত বছরের সেপ্টেম্বরে। দেশের বিভিন্ন স্থান থেকে ৭ হাজারেরও বেশি তরুণী নাম নিবন্ধন করেছিলেন। সেখান থেকে ২৫০ জনকে বেছে নেওয়া হয় অডিশন রাউন্ডের জন্য। তাদের মধ্য থেকে পর্যায়ক্রমে নির্বাচিত হয় সেরা ৮০, সেরা ৫০ এবং সর্বশেষ সেরা ২০ জন প্রতিযোগী। প্রাথমিকভাবে নির্বাচিতরা র‌্যাম্প তথা মূলধারার মডেলিং প্রশিক্ষণের মাধ্যমে ধাপে ধাপে চূড়ান্ত পর্যায়ের জন্য উত্তীর্ণ হন। নির্বাচিত ২০ জনকে নিয়ে গত নভেম্বরে শুরেু হয় ক্যাম্প রাউন্ড ও মূল প্রতিযোগিতা। এবারও প্রধান বিচারক হিসেবে ছিলেন  মডেল-অভিনেতা নোবেল, মডেল-অভিনেত্রী-নির্মাতা তানিয়া আহমেদ ও রূপ বিশেষজ্ঞ কানিজ আলমাস খান। তাদের সঙ্গে গ্র্যান্ড ফিনালেতে অতিথি বিচারক ছিলেন বিটিভির সংবাদ পাঠক শামীম আহমেদ। প্রতিযোগীদের কোরিওগ্রাফি ও গ্রুমিংয়ের দায়িত্বে ছিলেন সানজিদা হক আরেফিন লুনা।

বাছাই পর্ব পেরিয়ে ফাইনালে পৌঁছান ৫ জন প্রতিযোগী। চূড়ান্ত লড়াইয়ে টিকে থাকা অন্য দুই প্রতিযোগী হলেন ঢাকার জেবা আনিকা এবং খাগড়াছড়ির চন্দ্র মনি তালুকদার। আন্তর্জাতিক ফ্যাশন জগতের অভিজ্ঞতা লাভের জন্য এবারের মৌসুমে শীর্ষ ৭ জন প্রতিযোগীকে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়া হয় ।

প্রতিযোগিতাটির পরিকল্পনা করেন রুমানা রশীদ ঈশিতা। উপস্থাপনা করেছেন সিজিল মির্জা। পরিচালনা করেন তাহের শিপন ও ঈশিতা। ২০১১ সালে ‘ভিট-চ্যানেল আই টপ মডেল’ প্রতিযোগিতার প্রথম আসরে জিতেছিলেন হাসিন। আর দুই বছর আগে দ্বিতীয় মৌসুমের বিজয়ী হন নওশীন।

বাংলাদেশ সময় : ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।