ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মার্কিন মুলুকে ‘গাড়িওয়ালা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
মার্কিন মুলুকে ‘গাড়িওয়ালা’ ‘গাড়িওয়ালা’ ছবির দৃশ্য

কলকাতা, পাকিস্তান, গ্রীসের পর এবার ‘গাড়িওয়ালা’ ছবিটি যাচ্ছে যুক্তরাষ্ট্রে। ২৪ থেকে ২৫ জানুয়ারি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য নর্থ ক্যারোলিনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে এটি।



সরকারি অনুদানের এ ছবিটি পরিচালনা করেছেন আশরাফ শিশির। উক্ত উৎসবে ‘গাড়িওয়ালা’ ছাড়াও ভারত, যুক্তরাষ্ট্র, জার্মানী, শ্রীলংকা, গ্রিস, পাকিস্তানের চলচ্চিত্র প্রদর্শিত হবে।

সরকারি অনুদানে নির্মিত ছবিটির প্রধান দুটি চরিত্রে অভিনয়করেছেন রাইসুল ইসলাম আসাদ ও রোকেয়া প্রাচী। এ ছাড়াও আছেন মাসুম আজিজ, ইমরান, ফারুক, আবদুর রহমান রাজীব, আরজে মুকুল, সাকি ফারজানাসহ ৪০০ নাট্যকর্মী।

ছবিটির পরিচালক আশরাফ শিশির বলেন, ‘যুক্তরাষ্ট্রের গূরত্বপূর্ণ একটি চলচ্চিত্র উৎসবে ‘গাড়িওয়ালা’ প্রদর্শন হচ্ছে। প্রতিবেশী দেশ বা বিদেশের চলচ্চিত্রের কাহিনীর উপর নির্ভর না করে আমরা আমাদের চলচ্চিত্র নিয়ে এগিয়ে যেতে পারি আমরা। আর সেই সুসময় এসেছে বলে আমি বিশ্বাস করি। ’

উল্লেখ্য, ‘গাড়িওয়ালা’ ইতিমধ্যে সংযুক্ত আরব আমিরাতে ‘শারজাহ্ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’, ২০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব , ৪র্থ  এথেন্স আর্ন্তজাতিক ডিজিটাল চলচ্চিত্র উৎসব, পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব প্রতিযোগিতায় অংশ নেয়। এছাড়া পর্তুগালের আন্তর্জাতিক এ ছাড়া পর্তুগালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘আভানকা ২০১৪’তে ট্রেলার ইন মোশন বিভাগে মনোনীত হয় ছবিটি।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।