ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মহারাষ্ট্র উৎসবে ‘গাড়িওয়ালা’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
মহারাষ্ট্র উৎসবে ‘গাড়িওয়ালা’

ভারতের মহারাষ্ট্রে অনুষ্ঠিত হবে সপ্তম নাশিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে আশরাফ শিশির পরিচালিত ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডর ছবি ‘গাড়িওয়ালা’। আগামী ১৯ থেকে ২২ মার্চ পর্যন্ত হবে এই উৎসব।



নাশিক হলো ভারতীয় চলচ্চিত্রের পিতা হিসেবে খ্যাত দাদাসাহেব ফালকের জন্মস্থান। তাকে উৎসর্গ করে এই উৎসবের সূচনা। প্রতিবারের মতো এবারও বলিউডের নির্মাতা ও শিল্পীদের পাশাপাশি আন্তর্জাতিক নির্মাতারাও অংশ নেবেন এতে।

জানা গেছে, চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি উৎসেব মাস্টার ক্লাস, চলচ্চিত্র নির্মাণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এ ছাড়া চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য দেওয়া হবে আজীবন সম্মাননা পুরস্কার। এর আগে এই পুরস্কার পেয়েছেন ধর্মেন্দ্র, আশা পারেখ, রাজেশ খান্না, জিনাত আমান, সুলোচনা এবং রাজদত্ত।

মহারাষ্ট্র উৎসব প্রসঙ্গে পরিচালক আশরাফ শিশির বলেন, ‘বাংলাদেশের একটি চলচ্চিত্র ভারতীয় চলচ্চিত্রের কেন্দ্র মহারাষ্ট্রে প্রদর্শিত হবে এবং প্রতিযোগিতা করবে, এটা আমাদের মৌলিকতার স্বীকৃতি। কলকাতা, বিহার, দিল্লি, রাজস্থানের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মতো এবারও ভালো সাড়া পাবো আশা করি। ’

‘গাড়িওয়ালা’ হলো দুই ভাই এবং তাদের মায়ের গল্প। এতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, রোকেয়া প্রাচী, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আর জে মুকুল ও সাকি ফারজানা,  সিডর সুমন, মাটির , সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, আব্দুর রহমান রাজীব, জগন্ময় পালসহ ৪০০ নাট্যকর্মী। শিশুশিল্পীরা হলো মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ।

বাংলাদেশ সময় : ১২২৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।