ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

২২ মার্চ থেকে ‘একজন মায়াবতী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
২২ মার্চ থেকে ‘একজন মায়াবতী’ ‘একজন মায়াবতী’ নাটকের দৃশ্যে মাহফুজ আহমেদ ও সুমাইয়া শিমু

গত বছরের মার্চে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করেছিলেন পাক্ষিক অন্যদিন'র সম্পাদক মাজহারুল ইসলাম। নাটকের নাম ‘একজন মায়াবতী’।

এ নাটকটির ৬০ পর্বের কাজ শেষ হয়েছে।

তাই আগামী ২২ মার্চ চ্যানেল আইতে এর প্রচার শুরু হতে যাচ্ছে। সপ্তাহের প্রতি রবি ও সোমবার রাত ৯টা ৩৫ মিনিটে নাটকটি দেখাবে চ্যানেলটি।

'একজন মায়াবতী' পাঠকনন্দিত উপন্যাস। আমি এই উপন্যাসের চরিত্রগুলোকে দর্শকের সামনে হাজির করার চেষ্টা করেছেন মাজহারুল ইসলাম । এর চিত্রনাট্য লিখেছেন অরুণ চৌধুরী। নাটকটিতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, সুমাইয়া শিমু, আনিসুর রহমান মিলন, ফারহানা মিলি, শহীদুজ্জামান সেলিম, হাসান ইমাম, রোজী সিদ্দিকী, মামুনুর রশিদ, সোহেল খান, আবদুল্লাহ রানা, তানভীর হোসেন প্রবাল ও টুনটুনিসহ আরও অনেকে।

সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। সূচনা সংগীত গেয়েছেন এসআই টুটুল। উত্তরা, ধানমণ্ডি হলি ফ্যামিলি হাসপাতাল, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, গ্রিন রোড, ধামরাই ও বাড্ডাসহ ঢাকার বিভিন্ন জায়গায় ‘একজন মায়াবতী'র দৃশ্যধারণ করা হয়েছে।

নাটকের গল্পে দেখা যাবে, মনজুর বেশ অন্তর্মুখী। সংসারে কেউ নেই তার। তার সঙ্গে বিয়ে হয়েছিল বড়লোকের মেয়ে মীরার। সন্তানও হয়েছিল। কিন্তু সেই সন্তান যেমন বাঁচেনি, তাদের বিচ্ছেদ হয়ে যায়। এদিকে মনজুরের শারীরিক অবস্থা ভাল নয়। তার একটি কিডনি অনেক আগেই কেটে ফেলা হয়েছে আর অন্যটিও সংক্রামিত হয়েছে। মনজুরের সঙ্গে ডিভোর্সের কিছুদিন পর মীরার সঙ্গে আচমকা যোগাযোগ হয় মঈনের। এরপর ঘটে নানা ঘটনা।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।