ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তিন দিন চলচ্চিত্রাঙ্গন থাকবে উৎসব মুখর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৫
তিন দিন চলচ্চিত্রাঙ্গন থাকবে উৎসব মুখর (বাঁ থেকে) ফেরদৌস, মৌসুমী, আরিফিন শুভ ও পরীমনি

৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। এ উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন তিন দিনের অনুষ্ঠান আয়োজন করেছে।

অভিনেতা রাজ্জাককে চেয়ারম্যান করে এবারের অনুষ্ঠান উদযাপন কমিটি গঠন করা হয়েছে।

 

জমকালো এই আয়োজনে চলচ্চিত্রাঙ্গনের প্রায় সব শিল্পী অংশ নিলেও থাকছেন না শাকিব খান। তার দেশে থাকার বিষয়টি অনিশ্চিত বলে জানিয়েছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশীদ। তিনি বাংলানিউজকে বলেন, ‘আমি দায়িত্ব নেওয়ার পর থেকে চেষ্টা করেছি চলচ্চিত্রে প্রাণ ফিরে আসুক। ওই ধারাবাহিকতায় চলচ্চিত্র দিবসকে ঘিরে তিন দিনের এই আয়োজন। ’

 

৩ এপ্রিল সকাল ১০টায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু অনুষ্ঠানটির উদ্বোধন করবেন। এদিন বিকেলে এফডিসির ৮ নম্বও ফ্লোরে ‘ডিজিটাল চলচ্চিত্র সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনার হবে। পুরনো দিনের চলচ্চিত্র সংশ্লিষ্ট যন্ত্রাংশ, পোস্টার, ক্যামেরা, লেন্সসহ আনুষঙ্গিক বিষয়াদির প্রদর্শনী হবে। শেষ অংশে থাকবে ২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পাওয়া অভিনেত্রী কবরীকে ঘিরে একটি অনুষ্ঠান। এতে তার অভিনীত বিভিন্ন ছবির গানের সঙ্গে নাচবেন ও অভিনয় করবেন ফেরদৌস, মৌসুমী, আরিফিন শুভ, পরীমনি, আঁচল, জায়েদ খান প্রমুখ।  

 

৪ এপ্রিল বিকেল ৪টায় ২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানের শুরুতে থাকছে ‘আমি বাংলায় গান গাই’ শিরোনামে ৪০ জন শিল্পীর সম্মিলিত পরিবেশনা। এরপর সৈয়দ আব্দুল হাদী, শাকিলা জাফর, আঁখি আলমগীর, দিনাত জাহান মুন্নী, কোনাল, তৌসিফসহ কয়েকজন শিল্পী গান গেয়ে শোনাবেন।

 

এ ছাড়া চলচ্চিত্র দিবসের শেষ দিন ৫ এপ্রিল বিকেল ৩টায় এফডিসির ২ নম্বর ফ্লোরে চলচ্চিত্র সংশ্লিষ্টদের পুনর্মিলনী ও একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

 

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।