ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

কানে ‘ম্যাড ম্যাক্স : ফিউরি রোড’

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৫
কানে ‘ম্যাড ম্যাক্স : ফিউরি রোড’

‘ম্যাড ম্যাক্স : ফিউরি রোড’ যাচ্ছে কানে! ৬৮তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয়েছে ছবিটি। আগামী ১৪ মে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে প্রতিযোগিতার বাইরে এর প্রদর্শনী হবে।

পরদিন এটি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। কেনেডি মিচেল কোম্পানি প্রযোজিত ছবিটি পরিবেশনার দায়িত্বে থাকবে ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স।  

এ ছবির মাধ্যমে ৩০ বছর পর রূপালি পর্দায় ফিরছে ম্যাক্স। এবার এই চরিত্রে অভিনয় করেছেন টম হার্ডি। ‘ম্যাড ম্যাক্স : ফিউরি রোড’-এ দেখা যাবে রহস্যময় এক বিশ্বে পেট্রোল ও পানি সম্পদ নিয়ে মন্দ মানুষদের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। এতে এম্প্রেস ফিউরিওসা চরিত্রে অাছেন শার্লিজ থেরন।  

ছবিটির মাধ্যমে অ্যাকশন ও কল্পবিজ্ঞানধর্মী ছবির আঙিনায় বহুদিন পর ফিরলেন পরিচালক জর্জ মিলার। ১৯৭৯ সালে অমানবিক ও অপ্রীতিকর সমাজ সাজিয়ে তিনি নির্মাণ করেন ‘ম্যাড ম্যাক্স’। অস্ট্রেলিয়ার সর্বোচ্চ আয়ের এই ছবি এক দশকের সবচেয়ে লাভজনক চলচ্চিত্র হিসেবে গিনেস রেকর্ড ধরে রেখেছে। এই সাফল্যের সুবাদে ‘ম্যাড ম্যাক্স টু’ (১৯৮১) এবং ‘ম্যাড ম্যাক্স বিয়ন্ড থান্ডারডোম’ (১৯৮৫) ছবি দুটি তৈরি করেন জর্জ মিলার। তিনটিতেই ম্যাক্সের ভূমিকায় অভিনয় করেছেন মেল গিবসন।

অস্ট্রেলিয়ান নির্মাতা জর্জ মিলার ‘লরেঞ্জোস অয়েল’ (১৯৯২) ছবির জন্য অস্কারে সেরা মৌলিক চিত্রনাট্য বিভাগে মনোনয়ন পান। এর তিন বছর পর তার প্রযোজিত ‘বেবি’ অস্কারে সেরা ছবি-সহ সাতটি বিভাগের জন্য মনোনীত হয়। ২০০৬ সালে তার পরিচালিতস ‘হ্যাপি ফিট’ অস্কারে সেরা অ্যানিমেটেড ছবি হয়।

* ‘ম্যাড ম্যাক্স : ফিউরি রোড’ ছবির ট্রেলার :


বাংলাদেশ সময : ১৩২৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।