ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

১৩ বছর পর আবার ‘দ্য এক্স-ফাইলস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫
১৩ বছর পর আবার ‘দ্য এক্স-ফাইলস’

১৩ বছর পর ফিরে আসছে বিখ্যাত টিভি সিরিজ ‘দ্য এক্স-ফাইলস’। হাতেগোনা ছয়টি পর্ব নিয়ে ছোট পর্দার জন্য আবার তৈরি হচ্ছে এটি।

থ্রিলারধর্মী এই সিরিজে এফবিআই প্রতিনিধি ফক্স মাল্ডার ও ডানা স্কালি চরিত্রে যথারীতি থাকবেন যথাক্রমে ডেভিড ডুকোভনি ও জিলিয়ান অ্যান্ডারসন। ফক্স ব্রডকাস্টিং নেটওয়ার্ক গত ২৪ মার্চ এ ঘোষণা দিয়েছে।

জানা গেছে, এবারের গ্রীষ্মেই নতুন পর্বগুলোর চিত্রায়ন শুরু হবে। তবে এগুলো কবে প্রচার হবে তা জানানো হয়নি এখনও। ‘দ্য এক্স-ফাইলস’-এর স্রষ্টা ক্রিস কার্টার এক বিবৃতিতে বলেছেন, ‘আমি মনে করি, ১৩ বছরের বিজ্ঞাপন বিরতি ছিলো এটা! সুখবর হলো, নতুন ছয়টি গল্প বলার জন্য এখনই উপযুক্ত সময়। ’

১৯৯৩ সালের সেপ্টেম্বরে ফক্স টিভি চ্যানেলে শুরু হয় ‘দ্য এক্স-ফাইলস’। এর গল্পে ব্যাখ্যার অতীত ও অস্বাভাবিক ঘটনাগুলোর তদন্ত করে যায় মাল্ডার ও তার যুক্তবাদী ও বাস্তববাদী সঙ্গী স্কালি। মার্কিন টিভি ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে চলা কল্পবিজ্ঞানধর্মী সিরিজ এটাই। এ পর্যন্ত নয়টি মৌসুমে প্রচার হয়েছে এটি। ২০০২ সালে এর সমাপ্তি টানা হয়। এটি মোট ১৬টি এমি অ্যাওয়ার্ডস আর পাঁচটি গোল্ডেন গ্লোবস পুরস্কার পেয়েছে।

সিরিজটির জনপ্রিয়তার সুবাদে ১৯৯৮ সালে ‘দ্য এক্স-ফাইলস’ আর ২০০৮ সালে ‘দ্য এক্স-ফাইলস : আই ওয়ান্ট টু বিলিভ’ ছবি দুটি তৈরি হয় হলিউডে।

বাংলাদেশ সময় : ১৬২১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।