ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মাদাম তুসো জাদুঘরে মোমের ক্যাটরিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৫
মাদাম তুসো জাদুঘরে মোমের ক্যাটরিনা

লন্ডনের বিখ্যাত মোমের জাদুঘর মাদাম তুসোতে জায়গা করে নিলেন ক্যাটরিনা কাইফ। এজন্য আনন্দে আপ্লুত তিনি।

নিজের মোমের মূর্তির মুখোমুখি দাঁড়ানোর পর  ৩১ বছর বয়সী এই ব্রিটিশ-ভারতীয় অভিনেত্রী বলেছেন, ‘এটা বিস্ময়কর। মূর্তিটি অবিকল আমার মতো!’


২০ জন ভাস্কর ও চিত্রশিল্পী চার মাস সময় নিয়ে তৈরি করেছেন ক্যাটরিনার মোমের প্রতিকৃতি। এটি বানাতে খরচ হয়েছে দেড় লাখ মার্কিন ডলার। মাদাম তুসো এক বিবৃতিতে জানিয়েছে, শিল্পীদের অনবদ্য দক্ষতায় তার সঠিক অবয়ব ফুটে উঠেছে মোমের প্রতিকৃতিতে। সাদা, রূপোলি ও সোনালি রঙা পোশাকে নৃত্যরত অবস্থায় ক্যাটরিনার মূর্তিটি সাজানো হয়েছে। এতে তার বাস্তবিক চেহারার ছোঁয়া আনতে শরীরের সঠিক গঠন ও ত্বকের রঙ পর্যবেক্ষণের পাশাপাশি নির্ণয় করা হয় ১০০টি পরিমাপ।


মাদাম তুসোতে বলিউড তারকাদের মোমের মূর্তি তৈরি হওয়ার ১৫ বছর পূর্ণ হলো। এর উদযাপনের অংশ হিসেবে এবার বেছে নেওয়া হলো ক্যাটরিনাকে। পাঞ্জাব রেডিওর সহযোগিতায় মাদাম তুসোর ওয়েবসাইটে গত বছর পরিচালিত এক জরিপে প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোনকে হারিয়ে দেন তিনি।


এর আগে বলিউডের ছয় তারকার মোমের প্রতিকৃতি স্থান পেয়েছে মাদাম তুসো জাদুঘরে। তারা হলেন অমিতাভ বচ্চন (২০০০), ঐশ্বরিয়া রাই বচ্চন (২০০৪), শাহরুখ খান (২০০৭), সালমান খান (২০০৮), হৃতিক রোশন (২০১১) ও মাধুরী দীক্ষিত-নেনে (২০১২)।


বাংলাদেশ সময় : ১৭১৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।