ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

এবার পুরো অ্যালবামের সুরকার পংকজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৫
এবার পুরো অ্যালবামের সুরকার পংকজ জাহিদ বাশার পংকজ

১৮ বছর ধরে কাজ করছেন সংগীতাঙ্গনে, তবে এবারই প্রথম পূর্ণাঙ্গ অ্যালবামের সুর ও সংগীত পরিচালনা করলেন জাহিদ বাশার পংকজ। এর নাম রাখা হয়েছে ‘চাইলে তুমি’।

আসন্ন পহেলা বৈশাখ উপলক্ষে এটি বাজারে আনবে সিডি চয়েস।  

 

অ্যালবামে গান থাকছে মোট ৭টি। এগুলোতে কণ্ঠ দিয়েছেন কাজী শুভ, স্বরলিপি, নাজ, ইউসুফ রাজু, রাজিব, মিলন, সাফায়েত ও টিনা মুশতারি। উল্লেখযোগ্য গানগুলো হলো- ‘চাইলে তুমি’, ‘বৃষ্টি’, ‘তোর প্রেমের বরষাতে’, ‘তোর চোখের ইশারায়’, ‘চোখ বুজলেই তোরই ছায়া’, ‘কত দূরে যাবে তুমি’। গানগুলো লিখেছেন শেখ সুমন এমদাদ, জাহিদ বাবুল, রেজাউর রহমান রিজভী এবং ওমর ফারুক।

 

‘চাইলে তুমি’ প্রসঙ্গে পংকজ বলেন, ‘এবারই প্রথম পুরো অ্যালবামের সুর করলাম। এটা আমার জন্য চ্যালেঞ্জ। গানগুলোতে ভিন্নতা আনার কথাই ভেবেছি বেশি। সাতটি গানে শ্রোতারা সাত রকমের কাজ পাবেন। ’

 

পংকজের সংগীত পরিচালনায় দেশের প্রথম ফোক ফিউশন অ্যালবাম ‘রঙের মেলা প্রকাশিত হয় ১৯৯৭ সালে। আইয়ুব বাচ্চু, জেমস, পার্থ বড়ুয়া, বিপ্লব, হাসান-সহ জনপ্রিয় সব ব্যান্ড তারকা গেয়েছিলেন এতে। তার সুর ও সংগীতে শ্রোতাপ্রিয় গানের তালিকায় রয়েছে মমতাজের ‘পাংখা’, তানভীর শাহিনের ‘সখিরে’, মিমির ‘এক দিওয়ানা’, তিশমার ‘ওকাকা চল যাইগ্যা’, মিলার ‘ফেলে আসা’ প্রভৃতি।  

 

বাংলাদেশ সময় : ১৫৪১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।