ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

স্বনামে আসছে নদীর প্রথম একক

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
স্বনামে আসছে নদীর প্রথম একক নদী

পাঁচ বছর বয়সে গানের শুরু সংগীতশিল্পী নদীর। এরপরের গল্পটা অনেকেরই জানা।

২০০৪ সালে নতুন কুড়ি সংগীত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও প্রেসিডেন্ট কাপ জেতার পর ২০০৮ সালে ছায়নট রবীন্দ্রসংগীতে বাংলাদেশে প্রথমস্থান লাভ করেন। এরপর ২০০৯ সালে চ্যানেল আই সেরাকন্ঠে হন দ্বিতীয় রানার আপ ।  

 

এরপর সফলভাবে পথ চলা শুরু। ২০১৩ সালে ‘মুগ্ধতা’ শিরোনামের গানটি দিয়ে শ্রোতাদের নজর কাড়েন নদী। এ গানটির মিউজিক ভিডিওটি নির্মাণ করেন গাজী শুভ্র।  

 

তবে নতুন খবর হচ্ছে, এবারের পহেলা বৈশাখ উপলক্ষে আসছে তার স্বনামে একক অ্যালবাম ‘নদী’। নিজের নামে অ্যালবামের নামকরণ প্রসঙ্গে নদী বাংলানিউজকে বলেন, ‘প্রথম অ্যালবাম নিজের নামে করার সিদ্ধান্ত নিয়েছি। যেনো শ্রোতারা সহজে মনে রাখতে পারেন অ্যালবামের নাম। মনের ভেতর থেকে এবং নিজের সম্পূর্ণ সততা দিয়ে গানগুলো করার আপ্রাণ চেষ্টা করেছি। শ্রোতাদের ভাললাগবে, এটাই এখন একমাত্র আশা। ’

 

ক্লাসিকাল ফিউশন, ডিজে মিক্সভার্সনসহ অ্যালবামে মোট গান থাকবে ১৩টি। এরমধ্যে দ্বৈতগান থাকছে ৫টি। এতে নদীর সঙ্গে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, তাহসান, আরফিন রুমী, তারেক ও ইমরান। অ্যালবামে থাকা কয়েকটি গানের শিরোনাম হচ্ছে, ‘রুপকথা’, ‘দেশী গার্ল’, ‘ভালোবাসি বারবার’, 'একলা একা', ‘জলছায়া' (বাপ্পা), 'পরাজিত প্রেম' (তাহসান), 'নি:শ্বাস' (আরফিন রুমি), ‘কে যেন' (ইমরান) ও ‘ভালোবাসার কল্পনা' (তারেক)।

 

গানগুলো লিখেছেন শ্যামীক কুন্ডু (ভারত), এস এ হক অলীক, জাহিদ আকবর, তাহসান, সুদীপ কুমার দীপ, রবিউল ইসলাম জীবন, এ মিজান, স্বপ্নীল, তানজীর আহমেদ শুদ্ধ, শাবাব মেহেবুব। এগুলোর সুর ও সংগীত করেছেন শওকত আলী ইমন, বাপ্পা মজুমদার, তাহসান, হৃদয় খান, আরফিন রুমি, রাফা, জুয়েল মোরশেদ, সাজিদ সরকার, ইমরান।  

ক্লাসিকাল ফিউশনটি গাইতে নদীকে সহযোগিতা করেছেন শান্তনু এবং এর মিউজিক করেছেন জনপ্র্রিয় ব্যান্ড মাইলস এর মানাম আহমেদ, শওকত আলী ইমন ও চিরকুট ব্যান্ডের গীটারিস্ট ইমন। 'দেশী গার্ল' গানটির ডিজে মিক্স করছেন ডিজে রাহাত।

 

ইতিমধ্যে অ্যালবামের 'দেশী গার্ল' ও 'জল ছায়া' গান দুটির মিউজিক ভিডিও সম্পূর্ণ হয়েছে। দুটিই নির্মাণ করেছেন নির্মাতা গাজী শুভ্র। 'দেশী গার্ল' গানটির মিউজিক ভিডিওর মডেল হিসেবে থাকছেন সঙ্গীতশিল্পী নদী নিজেই। এই ভিডিওটিতে ডিজে হিসেবে দেখা যাবে রাশিয়ান মডেল মিনা পেটকভিক ও আফ্রিকান মডেল অ্যাডামকে। বাপ্পা মজুমদার ও নদীর গাওয়া 'জল ছায়া' শিরোনামের গানটিতেও মডেল হিসেবে দেখা যাবে বাপ্পা এবং নদীকে।  

 

ভিডিও প্রসঙ্গে নির্মাতা গাজী শুভ্র বলেন, 'গানদুটি সুন্দর বলেই আমি কাজ করার উৎসাহ বোধ করি এবং আমরা সবাই মিলেই চেষ্টা করেছি ভালো কিছু করার। আশা করছি, দর্শকরা এবার নতুন কিছু পাবেন। ’

 

ডেডলাইন মিউজিকের ব্যানারে এ অ্যালবামটি বাজারে আসবে। আর চারটি কোম্পানীর স্পন্সর করার পাশাপাশি অ্যালবামটির পাওয়ার্ড বাই থাকছে জাজ মাল্টিমিডিয়া।

 

সবশেষে নদী বাংলানিউজকে বলেন, ‘এ বছরে আরও তিনটি মিউজিক ভিডিও করার ইচ্ছা আছে, এ নিয়ে স্পন্সরদের সাথে আলোচনা চলছে। গানগুলো সকল শ্রেনীর শ্রোতাদের নিকট পৌছে দিতে চাই। ’

 

ধীরে ধীরে সবগুলো গানেরই মিউজিক ভিডিও আসবে বলেই জানান তিনি। নদী বর্তমানে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ইংরেজী বিষয়ে পড়াশুনা করছেন।  

 

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।