ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

পার্বত্য চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫
পার্বত্য চলচ্চিত্র উৎসব দৃশ্য : ‘মর থেংগারি’

রাঙ্গামাটি পার্বত্য জেলার ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে ২ ও ৩ এপ্রিল আয়োজন করা হয়েছে দুই দিনের পার্বত্য চলচ্চিত্র উৎসব। দ্বিতীয়বারের মতো আয়োজিত এই উৎসবে থাকছে ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা।

এটি সঞ্চালনা করবেন নির্মাতা অং রাখাইন।  

 

উদ্বোধনী দিনে বিকেল ৪টায় রয়েছে তরুণ চাকমা মনিবো পরিচালিত ‘দেবঙসী আহধর কালা ছাবা’। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত থাকছে বাংলাদেশে চাকমাভাষায় নির্মিত প্রথম চলচ্চিত্র অং রাখাইনের ‘মর থেংগারি’, মনোজ বাহাদুর পরিচালিত ‘পার্বত্য চট্টগ্রামের ত্রিপুরা জনগোষ্ঠী’ এবং ছয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।  

 

সমাপনী দিনে বিকেল ৪টা থেকে দেখানো হবে অং রাখাইন পরিচালিত ‘মর থেংগারি’, জিকি চাকমা ও সলিত চাকমা পরিচালিত ‘রনজিত দেওয়ান : অ্যা লিভিং লিজেন্ড অব চাকমা মিউজিক’। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত রয়েছে ইত্তুকগুলো চাকমা পরিচালিত ‘খুমী আই অমনাই রিটা’, তরুণ চাকমা মনিবোর ‘দুলু হুমোরী’ এবং ২০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

 

বাংলাদেশ সময় : ১২১১ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।