ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দীপিকার ভিডিওকে কটাক্ষ সোনাক্ষীর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫
দীপিকার ভিডিওকে কটাক্ষ সোনাক্ষীর দীপিকা পাড়ুকোন ও সোনাক্ষী সিংহ

‘মাই চয়েস’ নামের একটি ভিডিওতে কাজ করে সাড়া ফেলেছেন দীপিকা পাড়ুকোন। বেশিরভাগ ক্ষেত্রে প্রশংসিত হলেও অনেকে এতে তার দেওয়া বক্তব্যের সমালোচনা করছেন।

এই দলে নাম লেখালেন আরেক অভিনেত্রী সোনাক্ষী সিনহা।

স্বল্পদৈর্ঘ্য ছবিটি নির্মাণ করেছেন দীপিকার ‘ককটেল’ ছবির পরিচালক হোমি আদজানিয়া। এতে নারীর ক্ষমতায়নকে তুলে ধরে বলা হয়েছে, মেয়েরা কাকে বিয়ে করবে, কার সঙ্গে থাকবে, বিয়ের আগে যৌন সম্পর্ক গড়বে নাকি বিয়ের পরে, সন্তানের জন্ম দেওয়ার ইচ্ছে- সব সিদ্ধান্তই মেয়েদের নেওয়ার অধিকার আছে।   এই ভিডিওকে ভালো উদ্যোগ জানিয়ে সোনাক্ষী মন্তব্য করেছেন, নারীদের ক্ষমতায়ন শুধু যৌনতা, শরীরের মাপ বা বিয়ে করাতে আটকে নেই। ২৭ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, ‘বিলাসিতার মধ্যে বেড়ে উঠলে ক্ষমতায়ন ও তার প্রয়োজনীয়তা বাস্তবে বোঝা সম্ভব নয়। পোশাক, সাজ, বিয়ে এবং যৌনতার অনেক ওপরে নারীর ক্ষমতায়ন। ’

সোনাক্ষীর মতে, শিক্ষার আলো প্রত্যেকের কাছে সঠিকভাবে পৌঁছালে এবং সম্মানের সঙ্গে অর্থ উপার্জন করতে পারলে নারীর ক্ষমতা বাড়বে। যারা সমাজে বেঁচে থাকার জন্যে প্রতি মুহূর্তে লড়াই করছে তাদের ক্ষমতা বৃদ্ধি হলেই নারীর আসল ক্ষমতায়ন হবে।

* ‘মাই চয়েস’ ভিডিওটি দেখুন :


বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।