ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৩ প্রদান অনুষ্ঠান

যে ভুলটা মধুর ছিলো!

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৫
যে ভুলটা মধুর ছিলো!

২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে যৌথভাবে সেরা গায়িকা হয়েছেন রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিন। তাই দু’জনকেই ডাকা হলো মঞ্চে।

দু’জনই এলেন। প্রথমে রুনাকে পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ট্রফি আর স্মারকও প্রদান করলেন। এবার সাবিনার পালা। কিন্তু তার পদকে চোখ রেখে প্রধানমন্ত্রী দেখলেন তাতে রুনার নাম লেখা! এরপর হাসি ধরে রাখতে পারলেন না প্রধানমন্ত্রী। হাসলেন রুনা-সাবিনাও। এই ভুলটা যে মধুর ছিলো তা বোঝা গেলো সবার হাস্যোজ্জ্বল মুখ দেখে।

প্রধানমন্ত্রীর অনুরোধে তার পরিয়ে দেওয়া পদক খুলে ফিরিয়ে দেন রুনা। এরপর তাকে তার নাম লেখা পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী। তারপর তার কাছ থেকে পদক, ট্রফি আর স্মারক নেন সাবিনা।

আজ শনিবার বিকেলে রাজধানীর আগারগাঁওস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয়ীদের মধ্যে ২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশীয় চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ এবার মোট ২৫টি শাখায় ২৯ জন শিল্পী ও কলাকুশলীকে পুরস্কার দেওয়া হয়।

‘দেবদাস’ ছবির ‘এ জীবন ধূপের মতো গন্ধ বিলায়’ গানের জন্য রুনা আর ‘ভালোবেসে একবার কাঁদালে না আমাকে’ গানের জন্য সেরা গায়িকা হয়েছেন সাবিনা।

দেশীয় সংগীতাঙ্গনের দুই দিকপাল বলা হয়ে থাকে রুনা ও সাবিনাকে। সত্য সাহার সুরে সত্তর দশকের মাঝামাঝি ‘প্রতিনিধি’ ছবিতে ‘তুমি বড় ভাগ্যবতী’ ছবিতে প্রথমবার একসঙ্গে তারা গেয়েছিলেন। এরপর এনটিভির একটি অনুষ্ঠানে দু’জন মিলে একটি গানে কণ্ঠ দেন। গত বছর ‘দলছুট প্রজাপতি’ ধারাবাহিক নাটকের শিরোনাম-সংগীত গেয়েছেন দু’জনে মিলে। তারা একসঙ্গে সংগীত প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের বিচারকও হয়েছেন। এবার একসঙ্গে পেলেন জাতীয় পুরস্কার।

বাংলাদেশ সময় : ১৯২৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।