ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দুই যুগ পেরিয়ে পঁচিশে এলআরবি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৫
দুই যুগ পেরিয়ে পঁচিশে এলআরবি

আজ রোববার দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির জন্মদিন। ১৯৯১ সালের ৫ এপ্রিল আইয়ুব বাচ্চুর নেতৃত্বে গড়ে উঠে ব্যান্ডটি।

এবার ২৪ বছর পূর্তি হলো এলআরবির। এ উপলক্ষে রাজধানীর মগবাজারে এবি কিচেনে কেক কেটে জন্মদিন উদযাপন করেছেন ব্যান্ডের সদস্যরা।

এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু বললেন, ‘এলআরবি পঁচিশে পা দিলো। এলআরবিকে ভালোবাসা দিয়ে যারা এতদূর নিয়ে এসেছেন, তারা আমাদের প্রাণের স্পন্দন। সবার অকৃত্রিম সহযোগিতা ছাড়া গত ২৪ বছরে গান-বাজনা করে যাওয়া সম্ভব হতো না। আমাদের পাশের থাকার জন্য ভক্তদের ধন্যবাদ। আমরা সবাইকে ভালোবাসি। ’

এবারের জন্মদিনে ভক্তদের জন্য সারাদিন ফেসবুকে এলআরবি পেজে থাকবেন ব্যান্ডের সদস্যরা। আইয়ুব বাচ্চু বললেন, ‘আমাদের সুখ-দুঃখের গল্প আর কিছু গান নিয়ে শুধু এলআরবির ভালোবাসার বন্ধুদের জন্য, সারাবিশ্বে ছড়িয়ে থাকা এবং আমাদের দেশে থাকা সব প্রাণপ্রিয় বন্ধুদের নিয়ে আমরা এলআরবির জন্মদিনের আনন্দ করছি। ’

গত ২৪ বছরে এলআরবির প্রকাশিত অ্যালবামগুলো হলো: এলআরবি ১ এবং ২ (১৯৯২), হকার ও মাধবী (১৯৯২), সুখ (১৯৯৩), তবুও (১৯৯৪), ঘুমন্ত শহরে (১৯৯৫), স্বপ্ন (১৯৯৬), ফেরারী মন আনপ্লাগড (১৯৯৬), আমাদের বিস্ময়! (১৯৯৮), মন চাইলে মন পাবে (২০০১), অচেনা জীবন (২০০৩), মনে আছে নাকি নাই (২০০৫), স্পর্শ (২০০৮) ও যুদ্ধ (২০১৩)।

এলআরবির বর্তমান লাইনআপ : আইয়ুব বাচ্চুর (দলনেতা, কণ্ঠ ও গিটার), স্বপন (বেজ), মাসুদ (গিটার), রোমেল (ড্রামস) ও শামীম (শব্দ ব্যবস্থাপনা)।

এদিকে আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব স্নাতক সম্পন্ন করেছেন। তাই বাবা হিসেবে গর্বিত তিনি। নিজের ফেসবুক পেজে জনপ্রিয় এই সংগীতশিল্পী লিখেছেন, ‘একজন বাবা ও মায়ের জন্য এর চেয়ে ভালো উপহার আর কি হতে পারে? আলহামদুলিল্লাহ। ’

আহনাফ তাজোয়ার আইয়ুব গত বছরের আগস্টে এলআরবির সঙ্গে প্রথমবার সংগীত পরিবেশন করেছে। এরপর তাকে আরও কয়েকটি কনসার্টে গিটার বাজাতে দেখা গেছে।

বাংলাদেশ সময় : ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।